Tuesday , July 16 2024
Breaking News
Home / Countrywide / দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপি দায়ী, সংবাদ মাধ্যমকে যুক্তি দিলেন তথ্যমন্ত্রী

দ্রব্যমূল্য বৃদ্ধিতে বিএনপি দায়ী, সংবাদ মাধ্যমকে যুক্তি দিলেন তথ্যমন্ত্রী

বিশ্বে সবসময়ই সং’ঘাতের কারণে, মন্দা অর্থনীতি দেখা দিয়েছে। বিগত ( Past ) ইতিহাস দেখলে, এই ধরনের পরিস্থিতি খুব ভালো করেই যাচাই করা সম্ভব এবং যেটা সামনে এসে যায়। কারণবশত: ভুক্তভোগী হতে হয় নিম্নআয়ের মানুষদের। যার ফলাফল মন্দা অর্থনীতি চরম পর্যায়ে গিয়ে পৌঁছায়। সাম্প্রতিক সময়ে রাশিয়া-ইউক্রেনের মধ্যে সৃষ্ট সং”ঘাতের ফলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি দেখা দিয়েছে বাংলাদেশেও ( Bangladesh )।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ ( Hassan Mahmud ) বলেছেন, “কিছু অসাধু ব্যবসায়ী ও বিএনপির ( BNP ) কিছু বড় ব্যবসায়ী দ্রব্যমূল্য বৃদ্ধির সঙ্গে জড়িত। এ অবস্থার সুযোগ নিয়েছে আরও কিছু অসাধু ব্যবসায়ী। সরকার ( Government ) ওই ব্যবসায়ীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।বুধবার (৯ মার্চ ( March )) দুপুরে ( noon ) ঠাকুরগাঁওয়ে দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী এ কথা বলেন।

হাছান মাহমুদ ( Hassan Mahmud ) বলেন, “বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ( Mirza Fakhrul ) ইসলাম আলমগীর ও রুহুল কবির রিজভী আহমেদ ( Ruhul Kabir Rizvi Ahmed ) দিনভর আওয়ামী লীগের ( Awami League ) বিরুদ্ধে আজেবাজে কথা বলছেন। রিজভী সাহেব ( Mr. Rizvi ) নয়া পল্টনে দলীয় কার্যালয়ে বসে আছেন। ওখানে খায় আর ঘুমায়। সে কারণে দেশের পরিস্থিতি তার জানা নেই। দলীয় কার্যালয়ে বসেই খিটখিটে হয়ে পড়েছেন রিজভী সাহেব ( Mr. Rizvi )।

মির্জা ফখরুল ( Mirza Fakhrul ) ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী বলেন, জনগণকে বিভ্রান্ত করার জন্য মির্জা ফখরুল ( Mirza Fakhrul ) গণমাধ্যমে যে অভিযোগ করেছেন তা সঠিক নয়। রাশিয়া-ইউক্রেনের সং”ঘাতের কারণে বিশ্বব্যাপী অনেক পণ্যের দাম বেড়েছে। এ কারণে বাংলাদেশেও ( Bangladesh ) কিছু পণ্যের দাম বেড়েছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ( Government ) কাজ করছে। সাধারণ মানুষ যাতে কম দামে পণ্য কিনতে পারে সেজন্য টিসিবির গাড়ি বাড়ানো হয়েছে। লক্ষাধিক মানুষকে স্বল্পমূল্যে পণ্য পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। পরিস্থিতির সুযোগ নেওয়ার চেষ্টাকারী অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার ( Government )।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, জ্বালাও-পোড়ার রাজনীতির কারণে বিএনপি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। আগামী নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে সব ধরনের বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করছে বিএনপি। খালেদা জিয়া ও তারেক রহমান নির্বাচনে অংশ নিতে পারবেন না। এ কারণে নির্বাচন নিয়ে তাদের কোনো আগ্রহ নেই। তারা নির্বাচন করছেন না।

তিনি আরও বলেন, গত ১৩ বছরে দেশে যে উন্নয়ন হয়েছে এবং প্রতিটি মানুষের ভাগ্যের পরিবর্তন হয়েছে, এই উন্নয়ন অগ্রগতি বিএনপি ও তার জোটের পছন্দের নয়। সেজন্য তারা দেশে বিদেশে ষড়য’ন্ত্র করছে, দেশের মানুষের মধ্যে সব ধরনের বিভ্রা’ন্তি ছড়াচ্ছে।এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি সাদেক কুরাইশীসহ দলের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সাংবাদিকদের মাধ্যমে দেশের মানুষকে মন্ত্রী জানিয়েছেন। অসাধু ব্যবসায়ীদের ক্ষেত্রে খুব শীঘ্রই কঠোর আইনী ব্যবস্থা নেওয়া হবে। ব্যবসায়ীমহল সরকারি আইন অমান্য করলে, প্রয়োজনে ব্যবসায়ীক নিবন্ধন বাতিল করা হবে। সাধারণ মানুষের যাতে কষ্ট না হয়, সেজন্য সর্বসাকুল্য দিক বিবেচনায় রাখছে সরকার, শীঘ্রই এ সমস্যা থেকে আমরা মুক্তি পাবো।

About bisso Jit

Check Also

শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে এবার মাঠে নামার ঘোষণা দিয়েছে ছাত্রদল

কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে মাঠে নামার ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *