Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময় জানালেন ওবায়দুল কাদের

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সময় জানালেন ওবায়দুল কাদের

হঠাৎই সমগ্র দেশ জুড়ে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে চলছে বেশ আলোচনা-সমালোচনা। আসন্ন নির্বাচনকে ঘিরে রাজনৈতিক দল গুলো বেশ সরব হয়েছে রাজনৈতিক মাঠে। এমনকি আগামী নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হওয়ার লক্ষ্যে বেশ কিছু দাবিও তুলেছে দেশের কয়েকটি রাজনৈতিক দল। বিএনপি দলও রয়েছে এই তালিকায়। এমনকি তারা তত্ত্বাবধায়ক সরকারের জন্যও দাবি তুলেছে। এই বিষয়ে বেশ কিছু কথা বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপির কে এলো, কে এলো না- সেটার উপর নির্বাচন নির্ভর করবে না। সংবিধান অনুযায়ী নির্বাচন যথাসময়েই হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার (৩ নভেম্বর) জেল/হ/ত্যা দিবস উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় ওবায়দুল কাদের এসব কথা বলেন। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নির্বাচনে অংশ নিবে কিনা সেটা তাদের ব্যাপার। সংবিধান অনুযায়ী আগামী নির্বাচন যথা সময়েই অনুষ্ঠিত হবে। সময় ও স্রোত কারো জন্য অপেক্ষা করে না। নির্বাচনও কারো জন্য অপেক্ষা করবে না। বিএনপি নির্বাচনে এলো কি এলো না তা দেখার বিষয় না। তিনি বলেন, উচ্চ আদালতের রায়ে তত্ত্বাবধায়ক সরকার জাদুঘরে চলে গেছে। তত্ত্বাবধায়ক সরকার আর জাদুঘর থেকে ফিরে আসবে না বলেও তিনি জানান।

বিএনপি মহাসচিবের উদ্দেশ্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, মির্জা ফখরুল ইসলাম আলগীর যতই হাকডাক করেন তত্ত্বাবধায়ক সরকারের জন্য। উচ্চ আদালতের রায়ে তত্ত্বাবধায়ক সরকার জাদুঘরে চলে গেছে। জাদুঘর থেকে আর ফিরে আসবে না। পৃথিবীর অন্যান্য গণতান্ত্রিক দেশে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবেই হবে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারেক রহমানের নেতৃত্বে বিএনপি চলছে। তারেক রহমান দেশের বাইরে আছেন। মুচলেকা দিয়েছিলেন আর রাজনীতি করবেন না। শেখ হাসিনা যথার্থই বলেছেন, সাহস থাকলে মাঠে আসেন, মাঠে এসে রাজনীতি করেন। বিএনপির ক্ষমতার স্বপ্ন দিল্লি দূর অস্ত। আন্দোলনে, নির্বাচনে তাদের নেতা কে?

রাজনৈতিক মাঠে বেশ অবহেলিত জাতীয়তাবাদী দল বিএনপি। এমনকি এই দলের নেতাকর্মীদের বিরুদ্ধে রয়েছে একাধিক মামলা। এই দলটি নেতাকর্মীরা বর্তমান সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের অভিযোগ করে আসছে। এমনকি নির্বাচন নিয়েও নানা প্রশ্ন তুলেছে। তবে বরারবই বিএনপি দলের সকল অভিযোগ অস্বীকার করে আসছে আওয়ামীলীগ দল।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *