Wednesday , July 24 2024
Breaking News
Home / Abroad / দেশে রেমিট্যান্স পাঠানো ইতালি প্রবাসীদের জন্য সুখবর

দেশে রেমিট্যান্স পাঠানো ইতালি প্রবাসীদের জন্য সুখবর

ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসের পক্ষ থেকে প্রতিবছর নেওয়া হয় একটি অনুপ্রেরনামূলক উদ্যোগ। এ বছরও প্রবাসীদের জন্য সেই ধারাবাহিকতায় রেমিট্যান্স পুরস্কার প্রদানের জন্য সময় ঘোষনা করেছে দূতাবাস। প্রবাসী বাংলাদেশী যারা ঐ দেশে রয়েছেন তাদের এতে অংশ নেওয়ার জন্য নিবন্ধন করার জন্য অনুরোধ করা হয়েছে। গত ১৪ই অক্টোবর এক বিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এই ঘোষণা করা হয়।

আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে, এই পুরস্কার সাধারণত প্রবাসীদের দেওয়া হয় যারা বৈধভাবে দেশে রেমিট্যান্স পাঠায়। রেমিট্যান্স পাঠানো ব্যক্তি এবং সংস্থা বা প্রতিষ্ঠানকে এই পুরস্কার দেওয়া হয়।

প্রথম ক্যাটাগরিতে পুরস্কার পাবেন পাঁচজন। এর মধ্যে তিনজন পুরুষ ও দুইজন নারী। যারা ২০২০ সালের ১ জুলাই থেকে চলতি বছরের ৩০ জুনের মধ্যে ১০ হাজার ইউরো বৈধপথে পাঠিয়েছেন তাদের এ পুরস্কার দেওয়া হবে।

অন্যদিকে দ্বিতীয় ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে দুটি প্রতিষ্ঠানকে। কোনো প্রতিষ্ঠান যদি উল্লেখিত সময়ে ইতালি থেকে ৫০ হাজার ইউরো বৈধপথ প্রেরণ করে সেই প্রতিষ্ঠানকে এ পুরস্কার দেওয়া হবে। এজন্য আগ্রহী প্রবাসীদের বাংলাদেশ দূতাবাস রোম ও লেবার ওয়েল ফেয়ার উইং ইতালির ফে’সবুক পেজ থেকে ফরম ডাউনলোড করে আবেদন করতে বলা হয়েছে।

ফর্মের সাথে প্রয়োজনীয় যে সমস্ত আনুষাঙ্গিক কাগজপত্র সেগুলোও পাঠানোর কথা বলা হয়েছে। আবেদন পত্রটি অবশ্যই আগামি ২৩ শে নভেম্বরের মধ্যে রোমে অবস্থিত বাংলাদেশ দূতাবাসে পৌঁছাতে হবে। কোনো ধরনের অসম্পুর্ন কিংবা ঐ নির্ধারিত তারিখের আগে না পৌছালে সেই আবেদনপত্র বাতিল করা হবে বলে জানানো হয়েছে।

About

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *