Monday , July 22 2024
Breaking News
Home / National / দায়িত্ব অবহেলায় অবশেষে চাকরি থেকে বরখাস্ত মুনিয়ার বড় বোন নুসরাত

দায়িত্ব অবহেলায় অবশেষে চাকরি থেকে বরখাস্ত মুনিয়ার বড় বোন নুসরাত

রজধানী ঢাকা শহরের গুলশানের একটি ফ্ল্যাট থেকে গত ২৬ এপ্রিল কলেজ শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়ার নিথর দেহ উদ্ধার করা হয়। এরপর থেকে তাকে ও তার বড় বোন নুসরাত জাহান তানিয়া কে নিয়ে প্রায় সময় নানা রকম সংবাদ প্রকাশ পায়। এমনকি নুসরাত জাহান তানিয়া বিরুদ্ধে বেশ কিছু অভিযোগ উঠে আসে। এবার তিনি তার চাকরি থেকে বরখাস্ত হয়েছেন বলে সংবাদ প্রকাশ পেল। অভিযোগ উঠেছে তিনি তার চাকরিতে অবহেলা করেছেন। এই বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ্যে এলো।

দায়িত্বে অবহেলার কারণে চাকরি থেকে বরখাস্ত হয়েছেন নুসরাত জাহান তানিয়া। তিনি কুমিল্লা শহরে বেসরকারি একটি ব্যাংকের শাখায় কর্মরত ছিলেন। মাসের পর মাস কাজে অবহেলা ও যথাযথ দায়িত্বপালন করতে না পারায় দুদিন আগে তাকে চাকরি থেকে বরখাস্ত করে ব্যাংক কর্তৃপক্ষ। ব্যাংকটির একটি নির্ভরযোগ্য সূত্র শুক্রবার রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

নুসরাত যে ব্যাংকে কর্মরত ছিলেন তার প্রধান কার্যালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘নুসরাত জাহান তানিয়া বছর দেড়েক আগে ‘মার্কেটিং এক্সিকিউটিভ’ পদে চুক্তিভিত্তিক নিয়োগ পান। গত এপ্রিল এবং মে মাসে তার ওপর অর্পিত দায়িত্ব তিনি পালন করতে পারেননি। এমনকি তিনি যে বিভাগের অধীনে কর্মরত ছিলেন নিয়মবহির্ভূতভাবে সেখানেও যোগাযোগ রাখেননি। বিষয়টি উল্লেখ করে তাকে দুবার নোটিশ পাঠানো হয়। কিন্তু তিনি কোনো সদুত্তর দিতে পারেননি বলে গত ১৪ জুলাই তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।’

মুনিয়ার ঘটনার গুলশান থানায় করা একটি মামলার বাদি নুসরাত জাহান। তিনি ঘটনার দিন প্ররোচনার অভিযোগে মামলাটি করেছিলেন। কিন্তু পরে মুনিয়ার বড় ভাই আশিকুর রহমান সবুজ অভিযোগ এনে আদালতে আরও একটি মামলা করেন। জানা যায়, ভাই সবুজের সঙ্গে নুসরাত ও মুনিয়ার কারোই সম্পর্ক ভালো নয়। উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত সম্পত্তির জন্য তারা দুবোন ভাইয়ের বিরুদ্ধে মামলাও করেছিলেন।

নুসরাতের করা মামলার তদন্ত সূত্রে বেশ কিছু তথ্য সামনে এসেছে। আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, কলেজ পড়ুয়া মুনিয়া গুলশানের মতো অভিজাত এলাকায় যে বাসা ভাড়া নিয়েছিলেন এর পেছনে বোন নুসরাতের সহযোগিতা ছিল। তিনি তার এবং তার স্বামীর আইডি কার্ডের কপি জমা দিয়ে বাসাটি ভাড়া নিতে বোনকে সহযোগিতা করেছিলেন। অথচ ওই ফ্ল্যাটের ভাড়া মিটানো এবং ঢাকার অভিজাত এলাকায় বসবাসের জন্য প্রয়োজনীয় ব্যয় মেটানোর মতো সক্ষমতা ছিল না মুনিয়ার পরিবারের।

তদন্ত সূত্রে জানা গেছে, মুনিয়ার উচ্চাভিলাষী জীবনযাপন সম্পর্কে অবগত ছিলেন নুসরাত। এ থেকে তিনি নিজেও সুবিধা নিতেন। বোনকে বিপথগামীতা থেকে ফেরানোর পরিবর্তে অনেক সময় তিনি বোনকে উৎসাহিত করতেন বলেও অভিযোগ আছে। নিজের পরিচয়ে গুলশানে বাসা ভাড়া করে দেওয়া তারই প্রমাণ। সূত্র:ঢাকাটাইমস

উল্লেখ্য, কলেজ শিক্ষার্থী মোসারাত জাহান মুনিয়া একটা সময় অনেক উচ্চাভিলাষী জীবনযাপন করতেন। আর এই সম্পর্কে তার বড় বোনও জানতেন। অভিযোগ উঠেছে তিনিও এর সুবিধা ভোগ করতেন। এছাড়া অভিযোগ উঠেছে তিনি তার বোন কে নানা কাজে সহজগীতা করতেন। তবে এবার তার বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি তার চাকরিতে অবহেলা করেছেন। আর এই কারণে তাকে তার চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *