Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / তোমাকে নিয়ে আমি গর্বিত, এই অন্ধকার কেটে যাবে ইনশাআল্লাহ : আরজে নিরবের স্ত্রী

তোমাকে নিয়ে আমি গর্বিত, এই অন্ধকার কেটে যাবে ইনশাআল্লাহ : আরজে নিরবের স্ত্রী

সম্প্রতি বিতর্কিত ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি ও ই-অরেঞ্জের প্রতারণার বিষয়টি প্রকাশ্য আসতেই রীতিমতো সারা-দেশজড়ে শুর হয় নানা আলোচনা-সমালোচনা। এমনকি এ সকল প্রতিষ্ঠানে জড়িয়ে ভক্তদের কাছে নানা ট্রলের শিকারও হতে হয়েছে তারকাদের। আর এ ঘটনার রেশ কাটতে না কাটতে সম্প্রতি আলোচনায় আসে আরেকটি ই-কমার্স প্রতিষ্ঠান কিউকম।

গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দায়ের করা মামলায় প্রতিষ্ঠানটির সিইও রিপন মিয়ার পর এবার কিউকমের হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) অফিসার হুয়ামূন কবির নিরবকে (আরজে নিরব) গ্রেপ্তার করা হয়েছে। একদিনের রিমান্ডে জিজ্ঞাসাবাদে নানা চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন তিনি।

এদিকে আরজে নিরব গ্রেপ্তারের পর শনিবার (৯ অক্টোবর) মধ্যরাতে তার সঙ্গে তোলা একটি ছবি ফেসবুক প্রোফাইলে দিয়ে আবেগঘন ক্যাপশন লিখেছেন স্ত্রী অভিনেত্রী লাবণ্য লি।

তিনি লিখেছেন- ‘তোমাকে নিয়ে আমি গর্বিত, আরও বেশি হবো। এই অন্ধকার কেটে যাবে ইনশাআল্লাহ। অন্য সবার থেকে আমি ভালো করে জানি, তুমি দোষী নও। তুমি সবসময় তোমার সাধ্যের বাইরেও মানুষকে সাহায্য করেছো। তুমি কখনো কাউকে আঘাত করার কথা ভাবতেও পারো না। কিন্তু আমি ভালো করে চিনতেছি, কে আমাদের বন্ধু আর কে শত্রু।’

কিউকমের হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) অফিসার পদে থাকা আরজে নিরবের কাজই ছিল সাধারণ মানুষদের আকৃষ্ট করা। নিজের ফেসবুক অ্যাকাউন্টেও তিনি কিউকম নিয়ে নানান প্রচারণা চালান। তার কথায় বিশ্বাস করে সাধারণ মানুষ লাখ লাখ টাকা বিনিয়োগ করে পথে বসেছেন।

গত ২৪ আগস্ট কিউকম নিয়ে একটি নিউজ শেয়ার করেন নিরব। সেখানে তিনি লিখেন, ‘পুরো দেশ আর সারা দুনিয়া জুড়ে কিউকম ছড়াতে চাই, ইনশাআল্লাহ। আট বিভাগে নিজস্ব ডেলিভারি পয়েন্ট, ওয়ারহাউজ, কাস্টমার কেয়ার চালু করবে কিউকম।’ এ ছাড়াও নিজের ফেসবুক অ্যাকাউন্টে এমন অনেক স্ট্যাটাস আর নিউজের মাধ্যমে কাস্টমারদের দৃষ্টি আকর্ষণ করতেন আরজে নিরব।

রিমান্ড সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, রেডিও জকির চাকরি ছেড়ে দিয়ে ই-কমার্স প্রতারণায় নেমেছিলেন নিরব। কিউকমের সিইও রিপন মিয়াকে গ্রাহকের অর্থ হাতানোর অভিনব নানা কৌশল রপ্ত করান তিনি। জিজ্ঞাসাবাদ করা হলেও পুলিশ কর্মকর্তাদের অনেক প্রশ্নই এড়িয়ে যান তিনি। তবে কিউকমের সিইও মো. রিপন মিয়া প্রতারণা করে গ্রাহকদের ২৫০ কোটি টাকা আটকে রেখেছেন বলে তদন্ত সংশ্লিষ্টরা নিশ্চিত হয়েছেন। এসব তথ্যসহ তার দেয়া আরও নানা চাঞ্চল্যকর তথ্য যাচাই-বাছাই করে দেখছেন তদন্ত সংশ্লিষ্টরা।

 

এদিকে এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা গণমাধ্যমকে জানান, আরজে নিরবের প্রচারণায় আকৃষ্ট হয়ে কিউকমের প্রতি ঝুঁকতে শুরু করেছিল গ্রাহকরা। তাই এই দায় তিনি এড়াতে পারেন না বলেও জানান তিনি।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *