Sunday , July 21 2024
Breaking News
Home / National / তেলের দাম বাড়ালে তবেই আমদানি বাড়বে: কৃষিমন্ত্রী

তেলের দাম বাড়ালে তবেই আমদানি বাড়বে: কৃষিমন্ত্রী

বর্তমান সময়ে আন্তর্জাতিক বাজারে তেলের দাম ব্যাপক বৃদ্ধি পেয়েছে। তেলের দাম বিশ্ব বাজারে আরও বাড়বে বলে ধারনা করছে বিক্রেতা থেকে শুরু করে সাধারন ক্রেতারা। তাই বর্তমানে জ্বালানী তেলের দাম বৃদ্ধির কারনে পরিবহন খরচও বেশ বেড়েছে। তাই বাজারে অন্য দ্রব্যের দামও বৃদ্ধি পেয়েছে। তেলের দাম বৃদ্ধির কারনে সাধারণ মানুষ ভোগান্তির শিকার হচ্ছে। সরকার( Government ) তেলের বাজার নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করছে কিন্তু পারছে না।

এ বিষয়ে আওয়ামী লীগের( Awami League ) সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী আবদুর রাজ্জাক( Abdur Razzak ) বলেছেন, আন্তর্জাতিক বাজারে ভোজ্যতেলের দাম হু হু করে বেড়েছে। ভোজ্যতেল আমদানি করে চাহিদা মেটাতে হয়। এ অবস্থায় তেলের দাম একটু না বাড়লে কেউ আমদানি করবে বলে মনে হয় না। তবে সরকার( Government ) কঠোরভাবে বাজার মনিটরিং করছে। পর্যাপ্ত ভোজ্যতেল আনার চেষ্টা করা হচ্ছে।

শনিবার টাঙ্গাইলের( Tangail ) দেলদুয়ারে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে উপজেলা আওয়ামী লীগের( Awami League ) ত্রিবার্ষিক সম্মেলনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মোটা চালের দাম স্থিতিশীল রয়েছে, মিহি চালের দাম এখনও কিছুটা বেশি।

তিনি আরও বলেন, গত( Past ) দুই বছরে উন্নত বিশ্বের কৃষকরা আবাদ করেনি, মাঠে নামেনি, শ্রমিকরা খনিতে ঢোকেনি। আবার ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব রয়েছে। এসবের প্রভাব পড়েছে বাংলাদেশেও।

উপজেলা আওয়ামী লীগের ( Awami League ) সভাপতি ফজলুল হকের ( Fazlul Haque ) সভাপতিত্বে সম্মেলনে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ( Awami League ) সাংগঠনিক সম্পাদক এমপি মির্জা আজম ( MP Mirza Azam ), এমপি জোয়াহেরুল ইসলাম ( MP Zoaherul Islam ), এমপি আহসানুল ইসলাম টিটু ( Ahsanul Islam Titu ), এমপি ছানোয়ার হোসেনসহ কেন্দ্রীয় ও জেলা নেতারা।

বাংলাদেশে দ্রব্যমূল্যের পাশাপাশি তেলের দাম ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। বাজারে এখন সকল পণ্যের দামও অনেক পরিমাণে বৃদ্ধি পেয়েছে। তেলের দাম বৃদ্ধিতে বাজারে দ্রব্যমূল্যের অস্থিরতাও দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই পরিস্থিতির কারন কিছুটা রাশিয়া-ইউক্রেনের মাঝে সংকটময় পরিস্থিতি।

About bisso Jit

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *