Sunday , July 21 2024
Breaking News
Home / more/law / তিন বিবেচনায় পরীমনিকে জামিন দিল আদালত

তিন বিবেচনায় পরীমনিকে জামিন দিল আদালত

অবশেষে জামিনে মুক্তি পেয়েছেন ঢাকাই সিনেমার আলোচিত এবং বিতর্কিত অভিনেত্রী পরী মনি দীর্ঘদিন তিনি কারাগারে বন্দি ছিলেন এবং কারাগারে থাকার পর তার স্বাস্থ্যের অবনতি হয়েছে বলে জানিয়েছেন তার আইনজীবী এছাড়াও তার আইনজীবী জানান দেশ-বিদেশের সুপরিচিতি আছে তার সিনেমার সিডিউল নষ্ট হচ্ছে এ কারণে তারা জামিন চেয়েছিলেন

মা’দ’ক মামলায় গ্রেপ্তারের পর আলোচিত চিত্রনায়িকা পরীমনিকে জামিন দিয়েছে আদালত। ঢাকা মহানগর দায়রা জজ এ কে এম ইমরুল কায়েশ মঙ্গলবার এ আদেশ দেন। পরীমনিকে নারী, শারীরিক অসুস্থতা এবং অভিনেত্রী, এই তিন বিবেচনায় জামিন দিয়েছেন আদালত। আজ মঙ্গলবার (৩১ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ ইমরুল কায়েশ শুনানি শেষে এসব বিবেচনায় তার জামিন মঞ্জুর করেন। আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল বিষয়টি নিশ্চিত করেছেন।

আলোচিত এই চিত্রনায়িকা গত ৪ আগস্ট গ্রেপ্তার হওয়ার পর তিন দফা রিমান্ড শেষে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে আছেন। মঙ্গলবার পরীমনির পক্ষে আদালতে জামিন শুনানি করেন আইনজীবী মো. মজিবুর রহমান। তাকে সহায়তা করেন নিলাঞ্জনা রিফাত সুরভীসহ আরও কয়েক জন আইনজীবী। শুনানিতে আইনজীবীরা বলেন, পরীমনিকে পর পর তিনবার রিমান্ডে নেয়া হয়েছে। তিনি কারাগারে থেকে অসুস্থ হয়ে যাচ্ছেন। স্বনামধন্য এই চিত্রনায়িকার ১০টি সিনেমার শুটিং আটকে আছে। মানবিক বিবেচনায় পরীমনিকে জামিনে মুক্তি দেয়ার অনুরোধ জানান আইনজীবীরা।

রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন মহানগর আদালতের প্রধান পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল। শুনানিতে তারা বলেন, পরীমনির বাসা থেকে ভয়ংকর মাদক এলএসডি ও চার গ্রাম আইস উদ্ধার করা হয়েছে। তিনি মাদকের আসর বসাতেন, নিজে মাদক গ্রহণ করতেন। এজন্য তাকে জামিন দেয়া বিপজ্জনক। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার আগ পর্যন্ত পরীমনিকে মুক্তির আদেশ দেন।

এর আগে ২২ আগস্ট পরীমনির আইনজীবী ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন। আদালত শুনানির জন্য ১৩ সেপ্টেম্বর তারিখ দেয়। পরে পরীমনির আইনজীবীরা হাইকোর্টে গেলে দ্রুত জামিন আবেদন নিষ্পত্তির আদেশ দেয় আদালত। এরপর বিচারিক আদালতের বিচারক ৩১ আগস্ট নতুন তারিখ রাখেন। গত ৪ আগস্ট রাতে পরীমনির বনানীর বাসায় অভিযান চালায় র‌্যাবের একটি দল। সেখান থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, মদের বোতলসহ অন্যান্য মাদকদ্রব্য জব্দের দাবি করে বাহিনীটি।

দীর্ঘ কয়েক সপ্তাহ ধরে কারাগারে আটক ছিলেন ঢাকায় ছবি বিতর্কিত অভিনেত্রী পরী মনি এবং তার জামিন নামঞ্জুর করে তাকে রিমান্ড মঞ্জুর করে আদালত এবং রিমান্ডে বিভিন্ন তথ্য দিয়েছেন তিনি তবে তাকে এবার জামিনে মুক্তি দেওয়া হয়েছে। জানা যাচ্ছে আজকেই অভিনেত্রী পরী মনি কে জেল থেকে মুক্তি দেওয়া হবে

About

Check Also

হাইকোর্টের পর্যবেক্ষণ: ২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞে দেশকে জাহান্নামে পরিণত করা হয়

২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞের মধ্য দিয়ে দেশ ও দেশের মানুষকে নরকের দিকে নিয়ে যাওয়া হয়েছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *