Sunday , July 21 2024
Breaking News
Home / Countrywide / তারেক রহমানকে আবার দেশে নিয়ে আসবো: মির্জা আব্বাস

তারেক রহমানকে আবার দেশে নিয়ে আসবো: মির্জা আব্বাস

নিত্যপ্রয়োজনীয় দ্যব্যের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস( Mirza Abbas ) বলেছেন, সরকারের( government ) অধীনে কোন নির্বাচনে যাবেনা বিএনপি।( BNP. ) বিগত( Past ) দিনে এই সরকারের( government ) অধীনে যে নির্বাচন হয়েছে তা সুষ্ঠু নির্বাচন হয়নি। আগামী দিনেও এই সরকারের( government ) অধীনে নিরেপক্ষ সুষ্ঠু নির্বাচন সম্ভব না। নিরপেক্ষ সরকারের( government ) অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব।( Possible. ) বিএনপি নিরেপেক্ষ সরকারের( government ) অধিনে নির্বাচন করবে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস( Mirza Abbas ) বলেছেন, নতুন নির্বাচন কমিশনের ইতিহাস আপনারা পত্র-পত্রিকা ও বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়ায় দেখেছেন। এসব সরকারি সুবিধাভোগী শ্রেণী দিয়ে কখনোই নির্বাচন কমিশন হতে পারে না। এই সরকারের( government ) অধীনে আমরা নির্বাচনে যাব না। আমাদের একটাই দাবি এই সরকারের( government ) অধীনে নির্বাচন নয়, আমরা চাই নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন। আমরা এই সরকারকে তাড়াবো ইনশাআল্লাহ।

বুধবার বিকেলে টাঙ্গাইল ( Tangail ) জেলা বিএনপি আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তেল, গ্যাস, বিদ্যুৎ, পানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে নগরীর রেজিস্ট্রিপাড়া সড়কে এ সমাবেশের আয়োজন করা হয়।
মির্জা আব্বাস( Mirza Abbas ) বলেন, নতুন নির্বাচন কমিশন হবে নিরপেক্ষ সরকারের  অধীনে। যদি এটি না ঘটে, তবে এটি এখনও সরকারের সাথে আরও জড়িত হওয়ার একটি উপায়। নির্বাচন কমিশন কিছুই করতে পারে না। আমরা নিরপেক্ষ সরকার চাই, নিরপেক্ষ সরকারের মাধ্যমে বেগম খালেদা ( Begum Khaleda ) জিয়াকে মুক্ত করব। আমি তারেক রহমানকে( Tareq Rahman ) দেশে ফিরিয়ে আনব। আমি এদেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতা রক্ষা করব ইনশাআল্লাহ।

মির্জা আব্বাস( Mirza Abbas ) বলেন, এক ভদ্রলোক রাগে-দুঃখে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন- হালি ডিম ৪০ টাকায়, ১৮০ টাকা লিটার তেল, গ্যাস ১২৬০ টাকা, চাল ৭০ টাকা এবং ডাল ১২০ টাকায় একসঙ্গে কিনলাম। তখন আমরা আকাশের দিকে তাকিয়ে স্যাটেলাইট বানালাম, স্যাটেলাইটটা দেখা যাচ্ছে না। এসব স্যাটেলাইটের মাধ্যমে বাংলাদেশের( Bangladesh ) হাজার হাজার কোটি টাকা ফ্রান্সে( France ) পাচার হয়েছে এমন খবর দেশবাসী জানে না।

তিনি উপস্থিত পুলিশ( police ) সদস্যদের উদ্দেশে বলেন, কারা শাসন করতে এসেছে। আমরা যাই বলি না কেন, সেটা আপনার মনের কথা। আপনি বলতে পারবেন না কিন্তু আমরা বলতে পারি। এটা আপনার মনের কথা, আপনার আত্মীয়স্বজন ও পরিবারের মনের কথা। আপনিও এতে আছেন। আপনি ভাবতে পারেন, রেশন পান, খুব কম খরচ হয়, কিন্তু তা হয় না। সবাইকে আর রেশন দেওয়া হয় না। শুধু পুলিশ( police ) ভাইরাই রেশন পায়। আর কেউ পায় না। আমরা আপনাদের কথা বলছি, দেশের মানুষের কথা বলছি। আর আপনি লাঠিসোটা নিয়ে দাঁড়িয়ে আছেন।

সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও জেলা বিএনপির আহ্বায়ক আহমেদ আজম( Ahmed Azam ) খান। শফিকুর রহমান লিটন( Shafiqur Rahman Liton ) ও অমল ব্যানার্জী( Amal Banerjee ) প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা বিএনপির সদস্য সচিব মাহমুদুল হক( Mahmudul Haque ) সানু। সমাবেশে টাঙ্গাইল( Tangail ) সদরসহ বিভিন্ন উপজেলার নেতাকর্মীরা যোগ দেন।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ( Awami League ) দেশ শাসন করতে পারেনা দ্রব্যমূল্য এর দাম বৃদ্ধি তার প্রমাণ। আওয়ামী লীগ( Awami League ) সরকারের( government ) অধীনে কোন নির্বাচন হতে দিবেনা বিএনপি।( BNP. ) নিরপেক্ষ সরকারের( government ) অধীনে নির্বাচন হবে বললেন বিএনপির নেতাকর্মীরা।

 

About bisso Jit

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *