Tuesday , July 23 2024
Breaking News
Home / Countrywide / জাতীয় পার্টির মহাসচিব পদ পাওয়ার জন্য চার নেতার দৌড়, চিন্তায় জিএম কাদের

জাতীয় পার্টির মহাসচিব পদ পাওয়ার জন্য চার নেতার দৌড়, চিন্তায় জিএম কাদের

জিয়াউদ্দিন আহমেদ বাবলু যিনি জাতীয় পার্টির (জাপা) মহাসচিব হিসেবে চিলেন তার প্রয়ানের পর দলের পরবর্তী মহাসচিব পদে কে আসছেন সে বিষয় নিয়ে সংগঠনের মধ্যে জ’ল্পনা-কল্পনা আরম্ভ হয়েছে। দলের যারা সিনিয়র নেতা রয়েছেন তাদের আলোচনার মাধ্যমে পরবর্তীতে মহাসচিব পদে কে বসছেন সেটা নির্বাচন করা হবে, অথবা দলের চেয়ারম্যান দলের মধ্য থেকে তার মনোনীত কোনো প্রার্থীকে দলের গঠনতন্ত্র অনুযায়ী মহাসচিব হিসেবে নিয়োগ দেবেন, সেটা নিয়েও শুরু হয়েছে নানা ধরনের আলোচনা।

এখন পর্যন্ত মহাসচিব পদে চারজন সিনিয়র নেতা এগিয়ে রয়েছেন। তারা হলেন জাপার সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এবং রুহুল আমিন হাওলাদার এবং দলের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম পাটোয়ারী এবং সাইদুর রহমান টেপা।

একটি সূত্র জানিয়েছে, পরবর্তী মহাসচিব নিয়োগ নিয়ে গতকাল সোমবার দুপুরে জাতীয় পার্টির একাধিক জ্যেষ্ঠ নেতা রাজধানীর কলাবাগানের সুলতানা টাওয়ারে গো’পন বৈঠক করেন। বৈঠকে উপস্থিত ছিলেন এমন এক নেতা জানান, তাঁরা আলোচনার মাধ্যমে মহাসচিব নিয়োগের বিষয়ে কথা বলেছেন।

সূত্রটি জানায়, ওই বৈঠকে উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, মসিউর রহমান রাঙ্গা, রুহুল আমিন হাওলাদার, সৈয়দ আবু হোসেন বাবলা, কাজী ফিরোজ রশীদ, সাইদুর রহমান টেপা ও শফিকুল ইসলাম সেন্টু।

বৈঠকে তার উপস্থিতি স্বীকার করে জাপার সাবেক মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, আমরা দলের কয়েকজন সিনিয়র নেতার সঙ্গে বৈঠক করেছি। আমাদের দাবি সংগঠনের ভালো কিছুর জন্য দলে যারা সিনিয়র নেতা রয়েছেন তাদের সাথে আলোচনার মাধ্যমে যদি মহাসচিব নিয়োগ করা হয় তাহলে পার্টির স্বার্থই প্রাধান্য পাবে।’

আরেকটি সূত্রের তরফ থেকে জানানো হয়েছে, ব্যারিস্টার শামীম পাটোয়ারী জাপার মহাসচিব পদে বসানো জন্য দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের প্রথম সারির পছন্দের তালিকায় রয়েছেন। দলের মধ্যে ইতিমধ্যে এ বিষয়টি নিয়ে নানা ধরনের জল্প’না ছড়িয়েছে যে জাপা চেয়ারম্যান জিএম কাদের কর্তৃক অর্পিত গঠনতান্ত্রিক ক্ষমতা প্রয়োগ করার মাধ্যমে শামীম পাটোয়ারীকে পরবর্তী মহাসচিব হিসেবে নিয়োগ দিতে চলেছেন।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *