Sunday , July 21 2024
Breaking News
Home / National / চাকরি না পাওয়া কোচরা বাংলাদেশ দলে, এদের বাদ দেওয়া আরও বিপদ : মাশরাফী

চাকরি না পাওয়া কোচরা বাংলাদেশ দলে, এদের বাদ দেওয়া আরও বিপদ : মাশরাফী

সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপে শ্রীলঙ্কার কাছে ৫ উইকেটে হেরে যাওয়ায় রীতিমতো সোশ্যাল মিডিয়ায় নানা ট্রলের শিকার হতে হচ্ছে বাংলাদেশ দলকে। ১৭১ রানের বড় লক্ষ্য দিয়েও নিজেদের ভুলের কারনে হেরে যায় টাইগাররা। যা কোনো ভাবেই মেনে নিতে পারছেনা না ক্রিকেট প্রেমি কোটি কোটি ভক্তরা। তবে হঠাৎ কেন বাংলাদেশ দলের এমন অবস্থা তা এবার বিশ্লেষণ করেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

জয়ের অনেক কাছে গিয়েও হেরে যাওয়ার যে কারণ স্পষ্ট সেটা সবার চোখেই ধরা পড়েছে। ফিল্ডিং মিস, ক্যাচ মিসের খেসারত লঙ্কানদের বিপক্ষে হার।

২০১৯ বিশ্বকাপে ভরাডুবির পর বাংলাদেশ দলের কোচদের ছাটাই করা দেয়া হয়। ওই সময়ে কোচিং স্টাফে থাকা ফিল্ডিং কোচ রায়ান কুককে রেখে ছেড়ে দেয়া হয় সবাইকে। অথচ বাংলাদেশ দলের বর্তমান ফিল্ডিংয়ের অবস্থা দেখলে মনেই হয় না দলে সঙ্গে কোনও ফিল্ডিং কোচ আছেন। এমন সমালোচনা করেছেন মাশরাফী বিন মোর্ত্তজা।

“লিটন ক্যাচ মিসের কোন এক্সকিউজ দিবো না এমনকি লিটন নিজেও দিবে না, তবে ক্যাচ মিস খেলার একটা অংশই। কিন্তু ফিল্ডিং কোচের কাছে কি এ বিষয় গুলো নিয়ে জানতে চাওয়া হয়। ক্যাচ মিস কি এই প্রথম হলো। ২০১৯ বিশ্বকাপের পর ম্যানেজমেন্ট এর প্রায় সবাই চাকরি হারিয়েছে স্রেফ বর্তমান ফিল্ডিং কোচ ছাড়া। তাহলে আমরা বিশ্বকাপে বা তারপর কি সেরা ফিল্ডিং সাইড হয়ে গিয়েছি। এখন টিম ম্যানেজমেন্ট দেখলে মনে হয় একটা রিহ্যাব সেন্টার যেখানে সাউথ আফ্রিকার সব চাকরি না পাওয়া কোচ গুলো একসাথে আমাদের রিহ্যাব সেন্টারে চাকরি করছে। এদের বাদ দেওয়া আরও বিপদ কারণ চুক্তির পুরো টাকাটা নিয়ে চলে যাবে। তাহলে দাঁড়ালো কি তারা যতদিন থাকবে আর মন যা চাইবে তাই করবে। হেড কোচ এক এক করে নিজ দেশের সবাইকে আনছে এরপর যারা অস্থায়ী ভাবে আছে তাদেরও সরাবে আর নিজের মতো করে ম্যানেজমেন্ট সাজাবে। তাও মেনে নিলাম কিন্তু রাসেল (হেড কোচ) ম্যানেজমেন্ট এর জন্য যেভাবে স্টেপ-আপ করে মূল দলের জন্য তাহলে লুকিয়ে কেন।কেন তামিম, মুশফিক, রিয়াদ ভালো থাকেনা। এটা ঠিক করা কি তার কা জনা।”

মাশরাফী যোগ করেন, “তারপরও দায় খেলোয়াড়দেরকেই নিতে হয়/হবে। এটাই স্বাভাবিক কারন, মাঠে তারাই খেলে কিন্তু একটা বিষয় পরিষ্কার যে খেলোয়াড়দেরকে সেরকম পরিবেশ করে দিতে হবে। তাদের কে বুঝাতে হবে তাদের বিপদে কেউ পাশে না থাকুক অন্তত টিম ম্যানেজমেন্ট থাকবে।

আমি আমার ক্যাপ্টেন্সির শেষ প্রেস কনফারেন্সে বলেছিলাম এই দলের কোচ যেই হোক না কেন এখন এই দলের রেজাল্ট করার সময় এক্সপেরিমেন্টের না। কোচের চাহিদা মেটানোর আগে আমাদের দেশের স্বার্থ আগে দেখতে হবে। কারন ক্রিকেট দেশের মানুষের কাছে এখন স্রেফ খেলা নাই, রীতিমতো আবেগে পরিণত হয়েছে।”

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুতেই স্কটল্যান্ডের কাছে হেরে বড় ধাক্কা খায় টাইগাররা। যদিও পরবর্তীতে সহজ দুই দলকে হারিয়ে মূল পর্বে জায়গা করে নিয়েছিল বাংলাদেশ দল। তবে প্রথম ম্যাচেই জিততে জিততে শ্রীলঙ্কার কাছে হেরে আবারো কঠিন পরীক্ষার মখোমুখি টাইগাররা। আগামী ম্যাচে ভালো কিছু করবে এমনটাই প্রত্যাশা সবার।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *