Tuesday , July 23 2024
Breaking News
Home / Countrywide / গত ৯ দিনে সাড়ে ৬ হাজার ট্রেনযাত্রীকে ১৮ লক্ষাধিক টাকা জরিমানা

গত ৯ দিনে সাড়ে ৬ হাজার ট্রেনযাত্রীকে ১৮ লক্ষাধিক টাকা জরিমানা

যাতায়াত ব্যবস্থার অন্যতম একটি মাধ্যম ট্রেন। তবে বাংলাদেশের ট্রেন ব্যবস্থার অনিয়মের শেষ নেই। এমনকি যাত্রীদের ক্ষেত্রেও রয়েছে নানা অনিয়ম। অনেকেই রয়েছে যারা কিনা টিকিট না কেঁটে যাতায়াত করে। তবে এই বিষয়ে কঠোর অবস্থানে রয়েছে রেল কর্তপক্ষ। এরই সুবাধে গত ৯ দিনে টিকিট না কেঁটে যাতায়াতকারী এমন সাড়ে ৬ হাজার ট্রেনযাত্রীকে ১৮ লক্ষাধিক টাকা জরিমানা করেছে বাণিজ্যিক দফতরের ভ্রাম্যমাণ আদালত।

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৬ হাজার ৬৫৫ ট্রেনযাত্রীর জরিমানা দিতে হয়েছে। গত শুক্রবার (১ অক্টোবর) থেকে শনিবার (৯ অক্টোবর) ৯ দিনের ব্লক চেকিং করে পাকশি রেলওয়ে বিভাগ আয় করেছে ১৮ লাখ ৩৫ হাজার ৫৭০ টাকা। সোমবার সকাল সাড়ে ৯টায় পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন এতথ্য নিশ্চিত করেছেন। রাজশাহী থেকে দেশের বিভিন্ন স্থানে যাওয়া ১১টি যাত্রীবাহী আন্তঃনগর ট্রেনে টাস্কফোর্স গঠন করে ভাড়াসহ জরিমানা আদায় করেছে পাকশি বিভাগীয় বাণিজ্যিক দফতরের ভ্রাম্যমাণ আদালত। প্লাটফর্মের প্রবেশ মুখে ও রেলওয়ে স্টেশন থেকে বের হওয়ার সময় পাকশি বিভাগীয় রেলওয়ের গুরুত্বপূর্ণ জংশন স্টেশনে টিকিট বিহীন যাত্রীদের অভিযান চালানো হয়েছে। অভিযান চালানো হয় খুলনা জংশন স্টেশন, পোড়াদহ জংশন স্টেশন, ঈশ্বরদী জংশন স্টেশন, সান্তাহার জংশন স্টেশন, আবদুলপুর জংশন স্টেশন ও রাজশাহী স্টেশন।

যাত্রীবাহী ট্রেনগুলো হলো- ঢাকাগামী আন্তঃনগর সিল্কসিটি এক্সপ্রেস, খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, কপোতাক্ষ এক্সপ্রেস, ঢাকাগামী পদ্মা এক্সপ্রেস, ধুমকেতু এক্সপ্রেস, ফরিদপুরগামী মধুমতি এক্সপ্রেস, গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলামগামী বাংলাবান্ধা এক্সপ্রেস, চিলাহাটিগামী বরেন্দ্র এক্সপ্রেস, তিতুমীর এক্সপ্রেস, পাবনাগামী ঢালারচর এক্সপ্রেস। পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশি বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) মো. নাসির উদ্দিনের নেতৃত্বে সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) সাজেদুল ইসলাম, রেলওয়ে ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) আব্দুল আলিম বিশ্বাস মিঠু, ইয়াসির আরাফাত, হাসিবুর রহমানসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ ট্রেনে অভিযান পরিচালনা করেন।

বর্তমান বাংলাদেশ সরকার ট্রেন খাতের উন্নয়নের জন্য আপ্রান ভাবে কাজ করছেন। এমনকি এই খাতের উন্নয়নের লক্ষ্যে সম্প্রতি বেশ কিছু প্রকল্পও হাতে নিয়েছেন। ইতিমধ্যে দেশের বেশ কিছু অঞ্বলের রেল খাতের উন্নয়ন হয়েছে। এবং অনেক অঞ্বলের কাজ চলমান রয়েছে। তবে দ্রুত সময়ের মধ্যে রেল খাতের উন্নয়নের কাজ সম্পন্ন করতে কঠোর ভাবে নির্দেশনা দিয়েছে সরকার দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিদের।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *