Sunday , July 21 2024
Breaking News
Home / Exclusive / কালো টাকা লুকাতে বাড়ির পাইপ ভরে ফেললেন প্রকৌশলী, হলো না রক্ষা (ভিডিও)

কালো টাকা লুকাতে বাড়ির পাইপ ভরে ফেললেন প্রকৌশলী, হলো না রক্ষা (ভিডিও)

ভারতের কর্ণাটক অঙ্গরাজ্যে, আয় বহির্ভূতভাবে বিপুল পরিমান সম্পদ গড়েছেন এমন ব্যক্তিসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা-কর্মচারীর বাড়ি ও অফিসে অভিযান পরিচালনা করেছে রাজ্যের দূর্নীতি দমন বিভাগ। অভিযান পরিচালনায় নামার পর বিপুল পরিমাণ স্বর্ণালংকার, অস্থাবর সম্পত্তি ও নগদ অর্থ উদ্ধার করেছে দেশটির আইন শৃংখলা বা’হি/নীর সদস্যরা। গতকাল (বুধবার) অর্থাৎ ২৪ নভেম্বর ঐ রাজ্যের বিভিন্ন স্থানে তল্লা’শি পরিচালনা করে দেশটির অপরা/ধ দমন শাখা। খবর আনন্দবাজার পত্রিকা অনলাইন মাধ্যমে।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, আজ অপরাধ দমন শাখার প্রায় ৪০০ কর্মকর্তা ওই রাজ্যের ৬০টি জায়গায় অভিযান চালিয়েছেন। অভিযানে থাকা এক কর্মকর্তা জানান, সাড়ে তিন কোটি টাকার গহনা ছাড়াও প্রচুর নগদ টাকা উদ্ধার করা হয়েছে। এর মধ্যে কালবুর্গী এলাকার পূর্ত দফতরের এক প্রকৌশলীর বাড়ি থেকে ১৩ লাখ রুপি উদ্ধার করা হয়েছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫ লাখ (১৪ লাখ ৯৭ হাজার ৯৫৩) টাকা।

ওই বাড়ি থেকে টাকা উদ্ধারের ভিডিও সামাজিক যোগযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। এতে দেখা যায়, পানির পাইপ থেকে রাশি রাশি টাকা বের করছেন কর্মকর্তারা।

উল্লেখ্য, কর্মক্ষেত্রে দূর্নীতি এবং অপ’রা/ধ বর্তমান সময়ে একটি ব্যাধির মতো বিষয় হয়ে দাঁড়িয়েছে, যেটা রুখতে বিভিন্ন দেশের সরকার দূর্নীতি রোধকল্পে বিভিন্ন ধরনের বিভাগ চালু করেছে। সরকারী কার্যালয়ের কর্মকর্তা এবং কর্মচারীদের ঘুষ গ্রহনের প্রবনতা সবচেয়ে বেশি এবং উন্নয়ন কাজে সরকারী বরাদ্দকৃত অর্থ আত্মসাতের মাধ্যমে অবৈধভাবে বিপুল টাকা হাতিয়ে নেয়।

About

Check Also

এখনো পরিচয় মেলেনি, মায়ের লাশের পাশে বসে কান্না করা আলোচিত সেই শিশুটির

৩০ ঘণ্টা পেরিয়ে গেলেও নিহত নারীর লাশের পাশে কান্না করা শিশুটির পরিচয় পাওয়া যায়নি। মর্গে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *