Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / কথায় কথায় এতটা হতাশ হওয়ার কিছু নাই: বিশ্বকাপ বিষয়ে প্রধানমন্ত্রী

কথায় কথায় এতটা হতাশ হওয়ার কিছু নাই: বিশ্বকাপ বিষয়ে প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টি-২০ বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেন, কথায় কথায় এতটা হতাশ হওয়ার কিছু নাই। এটা অনেকটা মানসিক সমস্যা দেখা দেওয়ার মতো বিষয়। আমরা একটু কিছু হলেই হতাশ হয়ে পড়ি, াবার একটু কিছুতেই উৎফুল্লতা দেখিয়ে থাকি।

গতকাল (বুধবার) বিকেল ৪ টার দিকে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট দল বিশ্বকাপে যে দূর্বল পারফরম্যান্স দেখেছে সে বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়ে তিনি তার জবাবে এ কথা বলেন।

ব্যর্থ বিশ্বকাপ অভিযান শেষে বাংলাদেশ দলের একাংশ দেশে ফিরেছে গত ৫ নভেম্বর। তবে এবারের ফেরাতে রাখঢাকের ছিল না কিছুই। যতটা গণমাধ্যমের ক্যামেরা আর সমালোচকদের এড়িয়ে মুখ লুকিয়ে বিমানবন্দর ছাড়েন ক্রিকেটাররা। বিশ্বকাপের মূলপর্বে টাইগাররা পাঁচ ম্যাচ হেরে রীতিমতো হোয়াইটওয়াশ হয়ে বাড়ি ফিরেছে। দলের এমন হারের রেশ এখনো সাবেক ক্রিকেটার থেকে দর্শক-ভক্ত, বোদ্ধাদের কথায় রয়ে গেছে। ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন- বিশ্বকাপ চলাকালীন বোর্ড-ক্রিকেটারদের দ্বন্দ্বের কারণেই ব্যাকফুটে চলে যাওয়া বাংলাদেশ আর খেলায় ফিরতে পারেনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের এই পারফরম্যান্স নিয়ে আজ এক সাংবাদিক প্রধানমন্ত্রীকে প্রশ্ন করেন। ওই সাংবাদিক বলেন, বাংলাদেশের এই পারফরম্যান্সে আপনি (প্রধানমন্ত্রী) হতাশাজনক বলে মনে করেন কি?

জবাবে প্রধানমন্ত্রী বলেন, আপনারা এত হতাশ হচ্ছেন কেন। বাংলাদেশ আজকে বিশ্বকাপে খেলছে, দুই একটি দলকে হারাচ্ছে এটাই তো বড় কথা। তারা খেলছে এটাই অনেক। আমি চাচ্ছি, তাদের আরও ট্রেনিং করানো। একটুতে হতাশ হওয়া যাবে না আবার বেশি উৎফুল্ল হওয়াও যাবে না। আগামীতে ভালো করবে।’

প্রধানমন্ত্রী ৩১ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত গ্লাসগো, লন্ডন ও প্যারিসে সরকারি সফরকালে কপ-২৬ এ বিশ্বনেতাদের শীর্ষ সম্মেলন, বাংলাদেশ বিনিয়োগ শীর্ষ সম্মেলন ২০২১, ইউনেস্কো সদরদপ্তরে সৃজনশীল অর্থনীতির জন্য ইউনেস্কো-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক পুরস্কার প্রদান অনুষ্ঠান, ইউনেস্কোর ৪১তম সাধারণ সম্মেলন, প্যারিস শান্তি ফোরাম, ইউনেস্কোর ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং অন্যান্য উচ্চপর্যায়ের অনুষ্ঠানে যোগ দেন।

সাম্প্রতিক সময়ে তিনি কপ-২৬ সম্মেলনে যোগ দেন এবং এরপর যুক্তরাজ্য এবং ফ্রান্স সফর করেন। এ বিষয়টি অবহিত করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংবাদ সম্মেলনে আসেন। সংবাদ সম্মেলনে যোগ দেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সফরের বিষয়ে সাধারণ আলোচনা শুরু করেন। প্রধানমন্ত্রী তারা সফরে যে সমস্ত কার্য সম্পাদন করেছেন সে বিষয়ে সাংবাদিকদের অবহিত করেন। প্রধানমন্ত্রী যুক্তরাজ্য ও ফ্রান্স এ তার সাম্প্রতিক সময়ে সফর করার বিষয় সম্পর্কে গণমাধ্যমকে অবহিত করেন।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *