Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / এবার সোশ্যল মাধ্যম থেকে সিলভার প্লে বাটন পেল বিএনপি

এবার সোশ্যল মাধ্যম থেকে সিলভার প্লে বাটন পেল বিএনপি

বর্তমান প্রযুক্তির যুগ। বিশ্ব জুড়ে প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি পেয়েছে ব্যপক হারে। এই প্রযুক্তিরই একটি বিশেষ অংশ সামাজিক যোগাযোগ মাধ্যম গুলো। বিশ্বের অন্যান্য দেশের মত বাংলাদেশেও ব্যপক বিস্তার লাভ করেছে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলো। দেশের বিভিন্ন শ্রেনীর বিভিন্ন পেশার মানুষ এই মাধ্যম ব্যবহার করেছে। রাজনৈতিক ব্যক্তি এবং বিভিন্ন সংঠনও রয়েছে এই মাধ্যম ব্যবহারের তালিকায়। সম্প্রতি এই মাধ্যমে ব্যবহারের লক্ষ্যে ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউব থেকে স্বীকৃতি সরূপ ‘সিলভার প্লে বাটন’ পেয়েছে বিএনপি।

বিশ্বজুড়ে জনপ্রিয় গুগলের ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম ইউটিউবের স্বীকৃতি পেয়েছে বিএনপির ইউটিউব চ্যানেল। বুধবার রাতে বিএনপির ভেরিফায়েড ফেসবুক পেজে ছবিসহ পোস্টে এ তথ্য জানানো হয়। Bangladesh Nationalist Party-BNP নামের এই ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবার এক লাখ ছাড়িয়ে যাওয়ায় আনুষ্ঠানিক স্বীকৃতি পত্র ও ক্রেস্ট পাঠিয়ে অভিনন্দন জানিয়েছে ইউটিউব কর্তৃপক্ষ। চ্যানেলটির বর্তমান সাবস্ক্রাইবার দুই লাখ ৪১ হাজার। বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন রাজনৈতিক কর্মকাণ্ডের তথ্য দলীয় কর্মীসমর্থক ও জনসাধারণের মধ্যে ছড়িয়ে দিতে ধারাবাহিকভাবে লাইভ ও ভিডিও আপলোড করা হয়। এরই স্বীকৃতিস্বরূপ ইউটিউব কর্তৃপক্ষ বিএনপিকে তার ‘সিলভার ক্রিয়েটর অ্যাওয়ার্ড’ নামের সিলভার প্লে বাটন ক্রেস্ট দিয়েছে।

বুধবার সন্ধ্যায় ইউটিউব কর্তৃপক্ষের পাঠানো সিলভার প্লে বাটন ক্রেস্টটি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছে হস্তান্তর করা হয়। এ সময় বিএনপি মহাসচিব সবাইকে বিএনপির অফিসিয়াল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করার আহ্বান জানান।বিএনপির অফিসিয়াল ইউটিউব চ্যানেলের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানান মহাসচিব। এ সময় উপস্থিত ছিলেন দফতরের দায়িত্বপ্রাপ্ত বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স।

এই সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে খুবই সহজেই স্বল্প সময়ে অধিক মানুষের কছে বিভিন্ন বার্তা প্রেরন করা সম্ভব হয়। এরই লক্ষ্যে রাজনৈতিক কর্মকাণ্ডের তথ্য দলীয় কর্মীসমর্থক ও জনসাধারণের মধ্যে ছড়িয়ে দিতে অনলাইন প্লাটফার্মে যুক্ত হয়েছে বিএনপি দল।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *