Friday , July 19 2024
Breaking News
Home / Sports / এবার মুশফিকুর রহিমকে নিয়ে চালু হলো গেমিং অ্যাপ

এবার মুশফিকুর রহিমকে নিয়ে চালু হলো গেমিং অ্যাপ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম উইকেট কিপার ও মাঝারিসারির ব্যাটসম্যান মোহাম্মদ মুশফিকুর রহিম। ক্যারিয়ারে দলের হয়ে অগনিত ম্যাচ জেতানোর পাশাপাশি নিজের সেরাটা তুলে ধরে ক্রিকেট প্রেমি কোটি কোটি ভক্তদের মাঝে জায়গা করে নিয়েছেন তিনি। আর এবার জানা গেল, গুণী তারকার নামে চালু হলো গেমিং অ্যাপ। যা রীতিমতো আনন্দিত করে মুশফিকুর রহিমকে।

ক্রিকেটার মুশফিকুর রহিমকে নিয়ে তৈরি গেমিং অ্যাপটির নাম ‘হাউজ্যাট- মুশি দ্য ডিপেন্ডেবল’। শুক্রবার (১ অক্টোবর)রাজধানীর একটি হোটেলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক উদ্বোধন করেন এই অ্যাপটির।

এ সময় জুনাইদ আহ্‌মেদ পলক বলন, বাংলাদেশে এত সুন্দর গেইমস তৈরি করা হয়েছে জেনে আমি খুবই খুশি। আমি দেখলাম এটা একটা বিশ্ব মানের গেম।

প্রতিমন্ত্রী আরো বলেন, মুশফিকুর রহিম যেভাবে আমাদের দেশকে অনেক জয় এনে দিয়েছেন। আগামী দিনে তার নেতৃত্বে গেমিং বিশ্বেও আমরা নেতৃত্ব দিতে পারবো।

তিনি জানান, অল্পদিনের মধ্যেই বাংলাদেশে বিলিয়ন ডলারের গেমিং -এর বাজার তৈরি হবে এবং লক্ষাধিক তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে। এজন্য এরইমধ্যে আইসিটি ডিভিশন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ল্যাব স্থাপনের পাশাপাশি প্রশিক্ষণ ও আর্থিক সহায়তা ছাড়াও বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হচ্ছে।

এ সময় মুশফিক বলেন, আমার নামে যখন একটা গেইম শুরু হলো জানতে পেরে আমি খুব এক্সাইটেড ছিলাম। এই গেমের মাধ্যমে বাংলাদেশে নতুন একটা যুগের সূচনা হচ্ছে বলে আমার মনে হচ্ছে। এই অ্যাপটির সাথে যারা জড়িত তাদের সবার কাছে আমি কৃতজ্ঞ। এই গেমস থেকে প্রাপ্ত অর্থের দুই শতাংশ মুশফিক ফাউন্ডেশনে যাবে যা অত্যন্ত ভালো উদ্যোগ।

ক্রিকেটার পরিচয়ের পাশাপাশি একজন হৃদয়বান মানুষ হিসবেও নিজ এলাকার মানুষের কাছে বেশ পরিচিতি পেয়েছেন মুশফিকুর রহিম।সম্প্রতি করোনাকালীন এই দুর্যোগময় সময়ে সাধারণ মানুসের জন্য নিজ অর্থায়নে করোনা পরীক্ষার বুথ স্থাপন করেন তিনি। এছাড়াও বিভিন্ন সময়ে মানুষের বিপদে এগিয়ে আসতে দেখা গেছে তাকে।

About

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *