Monday , July 22 2024
Breaking News
Home / International / এবার ভারতের নিকট আশা রাখলেন ইমরান খান

এবার ভারতের নিকট আশা রাখলেন ইমরান খান

ভারত এবং পাকিস্তানের সম্পর্ক বরাবরই তলানীতে বিরাজ করে। এই দুই পরস্পর প্রতিবেশি দেশের সম্পর্ক উন্নয়নের কথা মুখে বললেও সেটা ঐ পর্যন্তই রয়ে যায়। এবার পাক-প্রধানমন্ত্রী ইমরান খান পুনরায় ভারতের সাথে সুসম্পর্ক স্থাপন এবং সম্পর্ক উন্নয়ন করার ইচ্ছা এবং সেই সাথে আশা প্রকাশ করেছেন। গতকাল (সোমবার) সৌদি আরবের রাজধানী রিয়াদে পাকিস্তান-সৌদি বিনিয়োগ ফোরামের অনুষ্ঠানে যোগ দিয়ে এমন ধরনের আশাবাদ ব্যক্ত করেন। দ্য ডন ও হিন্দুস্তান টাইমসের খবর।

একদিন আগে তার দেশ বিশ্বকাপ মঞ্চে ১০ উইকেটে হারিয়েছে ভারতকে। উচ্ছ্বাসের সেই আবহেই প্রতিবেশী দেশের সঙ্গে সম্পর্ক আরও ভালো করার ইচ্ছা পূরণ করলেন। প্রধানমন্ত্রী ইমরান খান জানালেন, দুই দেশের মধ্যে সম্পর্ক মসৃণ করা একান্তই প্রয়োজনীয় হয়ে উঠেছে।

পাকিস্তান-সৌদি বিনিয়োগ ফোরামের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে ১৯৯২ বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের অধিনায়ক আরও বলেন, আমাদের সঙ্গে চীনের সম্পর্ক অত্যন্ত ভালো।

পাকিস্তানের প্রতিবেশী দেশ ভারতের সাথে বর্তমান সময়ে বিরাজমান যে সম্পর্ক রয়েছে সেটা অনেকটা ভালো কিন্তু সেই সম্পর্ক আরো উন্নত করতে হবে। তবে, গত রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে অনুষ্ঠিত পাক-ভারত ম্যাচে পাকিস্তান যেভাবে ভারতকে হারিয়েছে তারপর বর্তমান সময়ে একে অপরের সাথে কথা বলার উপযুক্ত সময় নয়।

About

Check Also

কোটা আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলায় যা বলছে যুক্তরাষ্ট্র

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে টানা কয়েকদিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। তবে সোমবার (১৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *