Sunday , July 21 2024
Breaking News
Home / Sports / এবার বিশ্বকাপ হতে বেরিয়ে গেলেন সাকিবও

এবার বিশ্বকাপ হতে বেরিয়ে গেলেন সাকিবও

টি-টুয়েন্টি বিশ্বকাপের শেষের পর্যায়ে রয়েছে বাংলাদেশ। তবে এবারের বিশ্বকাপে আশানুরুপ ভালো কোনো ফলাফল দেখাতে পারছেন না টাইগারা। একটানা হেরে চলেছে বাংলাদেশ ক্রিকেট দল এবং সেই সাথে ইন’জুরির সমস্যাও যুক্ত হয়েছে। প্রথম দিকে ফাস্ট বোলার সাইফুদ্দিন বাদ পড়ার পর এবার বিশ্বকাপ থেকে বেরিয়ে যেতে হলো দলের সেরা খেলোয়াড় এবং বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে।

ওয়েস্ট ইন্ডিজের সাথে মূল পর্বের খেলায় হ্যামস্ট্রিংয়ের ইন’জুরিতে পড়েন সাকিব। গত শনিবার তার ইন’জুরির বিষয়টিকে পর্যবেক্ষণ করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। পর্যবেক্ষণ শেষ হওয়ার পর ডাঃ দেবাশীষ চৌধুরী যিনি বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান চিকিৎসক হিসেবে রয়েছেন তিনি বলেন, “ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে ফিল্ডিং করা কালীন সাকিব আল হাসানের বাম হাতের স্ট্রিংয়ে টান পড়েছিল। ক্লিনিকাল ট্রায়ালে এটি একটি গ্রেড ১ ইন’জুরি বলে জানিয়েছেন চিকিৎসক।

সাকিব কবে ফিরবেন এ নিয়ে বলা হয়েছে, “টুর্নামেন্টের শেষ দুটি ম্যাচে থাকা হচ্ছে না এবং কবে দলে ফিরবেন সেটি পরবর্তী পর্যালোচনা শেষে জানানো হবে।” বিসিবি আরও জানিয়েছে, সাকিবের বদলি হিসেবে দলে নতুন কাউকে নেওয়া হবে না।

চলতি বিশ্বকাপে সময়টা সাকিবেরও ভালো কাটেনি। প্রথম বা কোয়ালিফাইং রাউন্ডে স্কটল্যান্ডের বিপক্ষে ২টি, ওমানের সঙ্গে ৩টি ও পাপুয়া নিউগিনির সঙ্গে ৪ উইকেট নিলেও মূল পর্বে এসে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটায় ২ উইকেট ছাড়া শূন্য হাতে ছিলেন ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে। ব্যাট হাতে যথাক্রমে ২০, ৪২, ৪৬, ১০, ৪ ও ৯ রান করেন তিনি।

এদিকে সাইফউদ্দিন বেরিয়ে যাওয়ার কারণে রিজার্ভ খেলোয়াড়দের মধ্য হতে রুবেল হোসেনকে দলে নেওয়া হয়েছে। শুধু সাইফুদ্দিন ও সাকিব আল হাসনই নন, নুরুল হাসান সোহান যিনি বাংলাদেশ দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান তিনিও শারীরিক সমস্যার কারনে খেলতে পারেননি। অনুশীলন চলাকালীন তার পেট ব্যথার শুরু হয় যার কারনে ওয়েস্ট ইন্ডিজের সাথে খেলতে পারেননি। দক্ষিণ আফ্রিকার সাথে যে ম্যাচ অনুষ্ঠিত হবে সেটিতেও খেলতে না পারার সম্ভাবনা দেখা দিয়েছে। এখন সাকিব দল থেকে বাদ পড়ার কারনে দলে এখন খেলোয়াড়ের সংখ্যা ১৪। এখনও দুটি ম্যাচ খেলতে হবে। আইসিসির নিয়ম অনুযায়ী সাকিবের পরিবর্তে অন্য কোনো নতুন খেলোয়াড়কে দলে নেওয়া হবে সেই সময়ও নেই বিসিবির।

 

 

About

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *