Wednesday , July 24 2024
Breaking News
Home / Countrywide / এবার বিএনপির নেতৃত্ব সংকট নিয়ে কথা বললেন: শেখ হাসিনা

এবার বিএনপির নেতৃত্ব সংকট নিয়ে কথা বললেন: শেখ হাসিনা

প্রায় তিন বছরেরও বেশি সময় পর ১৪টি কেন্দ্রীয় দলের সঙ্গে বৈঠকে বসেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ( Sheikh Hasina. ) মঙ্গলবার সকালে  গণভবনে আয়োজিত বৈঠকে উপস্থিত দলের সবাইকে নিয়ে দলের নীতি নির্ধারনের আলোচনার পাশাপাশি সাম্প্রতিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। নির্বাচন কমিশন গঠনে অংশ না নেওয়ায় বিএনপির সমালোচনা করে প্রধানমন্ত্রী বলেন, নেতৃত্ব না থাকার কারণে তারা সংলাপে অংশ নেয়নি। বৈঠকে দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়টিও তুলে ধরেন। প্রধানমন্ত্রী বলেন, রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে সরকার কাজ করছে। আন্তর্জাতিক বাজারে দাম বাড়ার প্রভাব পড়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, নেতৃত্ব সংকটের কারণে রাষ্ট্রপতির ডাকা সংলাপে বিএনপি অংশ নেয়নি। মঙ্গলবার (১৫ মার্চ ( March )) সকালে গণভবনে ১৪ দলের সঙ্গে বৈঠকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন। প্রধানমন্ত্রী বলেন, বিএনপির দুই শীর্ষ নেতাই দুর্নীতিসহ বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত হয়েছেন। এদের মধ্যে একজন বিদেশে পলাতক। তাই দল ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন তা নিয়ে সংকটে রয়েছে বিএনপি।  এ কারণে অনেক ক্ষেত্রেই দলটি উল্টে কথা বলছে। উল্টো আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার জনগণের জীবনমান উন্নয়নে কাজ করে যাচ্ছে বলে জানান প্রধানমন্ত্রী।

গণভবনে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ১৪ দলের বৈঠক অনুষ্ঠিত হয়। ২০০৮ সালে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী রাজনৈতিক দলগুলোকে নিয়ে ২৩ দফার ভিত্তিতে আওয়ামী লীগের  নেতৃত্বে ১৪ দলীয় জোট গঠিত হয়। ওই সময় থেকে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট আসন ভাগাভাগি করে নির্বাচনে অংশ নেয়। নবম ও দশম সংসদ নির্বাচনের পর গঠিত সরকারে  শরিকদের প্রতিনিধিত্ব ছিল। তবে গত  একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর গঠিত মন্ত্রিসভায় শরিকদের কেউই স্থান পায়নি। এরপর থেকে নানা কারণে জোটের শরিকদের মধ্যে দূরত্ব বেড়ে যায়। জোটের সভা, দলীয় (সহযোগী দল) বিবৃতি এমনকি জাতীয় পরিষদের বক্তৃতায়ও ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী বলেন, বিএনপির দুই শীর্ষ নেতাই দুর্নীতিসহ বিভিন্ন মামলায় সাজাপ্রাপ্ত হয়েছেন। এদের মধ্যে একজন বিদেশে পলাতক। তাই দল ক্ষমতায় এলে প্রধানমন্ত্রী কে হবেন তা নিয়ে সংকটে রয়েছে বিএনপি। এ কারণে অনেক ক্ষেত্রেই দলটি উল্টে কথা বলছে। নেতৃত্ব সংকটে নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপে বিএনপি অংশ নেয়নি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ( Sheikh Hasina. ) গণভবনে ১৪ দলের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন। তিনি বলেন, মানুষের ভোগান্তি লাঘবে আরও এক কোটি মানুষকে কম দামে পণ্য কিনতে বিশেষ কার্ড দেওয়া হবে।

About Syful Islam

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *