Sunday , July 21 2024
Breaking News
Home / Countrywide / এবার নিজ এলাকার সম্মেলনে ডাকা হলো না মুরাদ হাসানকে

এবার নিজ এলাকার সম্মেলনে ডাকা হলো না মুরাদ হাসানকে

নানা বিতর্কে জড়িয়ে কিছু দিন আগে প্রতিমন্ত্রীর পদ হারান ডাঃ মুরাদ হাসান। তাকে নিয়ে রাজনীতিসহ সকল মহলে সমালোচনার সৃষ্টি হয়। অবশেষে তিনি তার পদ ছাড়তে বাধ্য হন। শনিবার ( Saturday ) (১২ মার্চ ( March )) জামালপুরে ( Jamalpur ) সরিষাবাড়ী ( Mustard field )তে পৌর আওয়ামীলীগের উদ্যোগে ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজিত হয়। সম্মেলনের অতিথির হিসাবে আমন্ত্রন পাননি প্রতিমন্ত্রীত্ব হারানো ডাঃ মুরাদ হাসান এমপি। দীর্ঘ সাত বছর পর সরিষাবাড়ী ( Mustard field )তে সম্মেলনের আয়োজন করে পৌর আওয়ামী লীগ। সরকারি বঙ্গবন্ধু কলেজের ( Bangabandhu College ) মাঠে সম্মেলন অনুষ্ঠিত হয় এবং সম্মেলনের কার্যক্রম রাত ( Night ) আট পর্যন্ত চলে।

সম্মেলনে জেলা-উপজেলার কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকলেও সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ড. মোঃ মুরাদ হাসান এমপিকে আমন্ত্রণ জানানো হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে একাধিক নেতা জানান, সাবেক এই প্রতিমন্ত্রী বিভিন্ন অজুহাতে জেলা ও উপজেলা নেতাদের সঙ্গে বিরোধ সৃষ্টি করেছেন। এ কারণে সরিষাবাড়ী ( Mustard field ) পৌর আওয়ামী লীগের ( Awami League ) ত্রিবার্ষিক সম্মেলনে তাকে অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়নি।

পৌর আওয়ামী লীগের ( Awami League ) সভাপতি মিজানুর রহমান মিজানের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের ( Awami League ) সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ ( Advocate Muhammad ) বাকী বিল্লাহ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ( Awami League ) সাধারণ সম্পাদক ফারুক আহমদ চৌধুরী ( Farooq Ahmad Chowdhury ), কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আলতাফ হোসেন ( Hossain ), জেলা আওয়ামী লীগের ( Awami League ) সহ-সভাপতি আবু জাফর আহমদ ( Abu Jafar Ahmad ) শীশা, সরিষাবাড়ী ( Mustard field ) উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন ( Gias Uddin ) পাঠান, উপজেলা আওয়ামী লীগের ( Awami League ) সভাপতি ছানোয়ার হোসেন ( Hossain ) বাদশা, সাধারণ সম্পাদক মো. ( Md. ) . হারুন-উর-রশিদ, সহ-সভাপতি মাহবুবুর রহমান হেলাল, পৌর মেয়র মো. ( Md. ) মনির উদ্দিন, পৌর আওয়ামী লীগের ( Awami League ) সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজু প্রমুখ।

সরিষাবাড়ী ( Mustard field ) উপজেলা আওয়ামী লীগের ( Awami League ) সভাপতি মো. ( Md. ) দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন ছানোয়ার হোসেন ( Hossain ) বাদশা। সরিষাবাড়ী ( Mustard field ) উপজেলা আওয়ামী লীগের ( Awami League ) সাধারণ সম্পাদক সহ-সভাপতি মো. ( Md. ) হারুন-উর-রশিদ পরিচালনা করেন।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদে অন্য কোনো প্রার্থী না থাকায় প্রস্তাবক ও সমর্থকের মাধ্যমে সহসভাপতি ড. মিজানুর রহমান মিজান সভাপতি ও মোঃ মিজানুর রহমান মিজুকে ( Md. Mizanur Rahman Mizu ) সাধারণ সম্পাদক পদে পুনঃ মনোনীত করা হয়।

প্রসঙ্গত, জামালপুরে ( Jamalpur ) আয়োজিত সন্মেলনে ডাঃ মুরাদ হাসানকে ( Dr. Murad Hasan ) আমন্ত্রন করা হয়নি। কারন তিনি দীর্ঘ দিন ধরে ব্যক্তিগত কিছু বিষয় দিয়ে দলের ভাবমূর্তি নষ্ট করেন। রাজনৈতিক সংকট দলের মধ্যে থাকবে এটাই স্বাভাবিক তবে সব সমস্যা নিরসন করার মাধ্যমে দলীয় শৃংঙ্খলা বজায় রাখা উচিত, এটাই রাজনৈতিক বিশ্লেষকদের মন্তব্য। দলের মধ্যে বিরোধ সৃষ্টি করা ঠিক নয়, এটাই তার প্রমান।

About bisso Jit

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *