Sunday , July 21 2024
Breaking News
Home / Entertainment / এবার জানাগেল জাহিদ হাসানের প্রথম কর্মজীবনের পারিশ্রমিকের পরিমান

এবার জানাগেল জাহিদ হাসানের প্রথম কর্মজীবনের পারিশ্রমিকের পরিমান

বাংলাদেশের বিনোদন অঙ্গনের কিংবদন্তি অভিনেতাদের মধ্যে অন্যতম একজন জাহিদ হাসান। তিনি নব্বই দশক থেকে শুরু করে এখন পর্যন্ত দাপটের সঙ্গে বাংলাদেশের বিনোদন অঙ্গনে কাজ করছেন ।তিনি অভিনয় করেছেন অসংখ্য নাটক সিনেমায়। তিনি বাংলাদেশের একজন সফল অভিনেতা। সম্প্রতি তার শুরুর জীবনের বেশ কিছু কথা উঠে এসেছে প্রকাশ্যে।

টিভি নাটকের অন্যতম দর্শকপ্রিয় তারকা জাহিদ হাসান। নব্বই দশকের শুরুতেই তিনি ছিলেন উজ্জ্বল মুখ। সিনেমাতেও পা রেখে সুনাম অক্ষত রেখেছেন। পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। অভিনয় নিয়ে এখনও ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি। তার ডাক নাম পুলক। মা রেখেছিলেন পুলক নামটি। সিরাজগঞ্জের ছেলে পুলক। ছেলেবেলার বন্ধুরা এখনো পুলক নামেই ডাকেন। কাছের মানুষরাও কেউ কেউ পুলক নামে ডাকেন আজও। জাহিদ নামটি রেখেছেন তার দাদা। পুলক থেকে সবার ভালোবাসায় আজকের জাহিদ হাসান হয়েছেন তিনি। স্কুল পাশ করে সিরাজগঞ্জ শহরেই কলেজে ভর্তি হন। কলেজে ভর্তি হওয়ার পর নাটকের দিকে ঝুঁকে যান। কেননা, অভিনয়ের নে/শা/টা পেয়ে বসেছে স্কুলজীবন থেকে। যার জন্য কোথাও নাটক বা যাত্রাপালা হলে দেখতে যেতেন। ১৯৮৬ সালে ‘বলবান’ নামের একটি সিনেমায় অভিনয় করার সুযোগ পান। এটি ছিলো বাংলাদেশ-শ্রীলংকা ও পাকিস্তান প্রযোজিত একটি সিনেমা।

১৯৮৯ সালে বড় একটি সুযোগ আসে তার জীবনে। বিটিভিতে তালিকাভুক্ত হওয়ার জন্য অডিশন দেন। পাশও করেন। তার প্রথম অভিনীত টিভি নাটকটির নাম ছিল ‘জীবন যেমন’। নাটকটি প্রযোজনা করেছিলেন আলীমুজ্জামান দুলু। প্রথম টিভি নাটকে অভিনয় করে পেয়েছিলেন ১ হাজার ২০০ টাকা। তারপর থেকে তাকে আর পিছে ফিরে তাকাতে হয়নি। একের পর এক উপহার দিয়ে গেছেন জনপ্রিয় নাটক। ২০১৯ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার দেয়া হয়েছে। সেরা খলনায়কের পুরষ্কারটি পেয়েছেন জাহিদ হাসান। গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সাপলুডু’ চলচ্চিত্রে অনবদ্য অভিনয়ের জন্য এই সম্মাননা পেয়েছেন তিনি। এরপরই তিনি অতিথি হয়ে আসেন ‘চ্যানেল আই তারকা কথন’ -এ। কথা বলেন তার ভিলেন হয়ে ওঠা নিয়ে এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার নিয়ে। এবার সহ তৃতীয়বারের মতো জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। এর আগে ১৯৯৯ সালে হুমায়ূন আহমেদের ‘শ্রাবণ মেঘের দিন’ এর জন্য শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পেয়েছিলেন রাষ্ট্রীয় সম্মাননা। পরে ২০১৭ সালে তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ চলচ্চিত্রে অভিনয় করে ‘খল অভিনেতা’ হিসেবে জাতীয় চলচ্চিত্র ‍পুরস্কার পান।

জাহিদ হাসান তিনি তার অভিনয়ের জন্য অর্জন করেছেন অসংখ্য পুরষ্কার। এমনকি তিনি বেশ কয়েকবার পেয়েছেন বাংলাদেশের সর্বচ্চো জাতীয় চলচ্চিত্র পুরষ্কার। “শ্রাবণ মেঘের দিন” তার অভিনীত অন্যতম শ্রেষ্ঠ চলচ্চিত্র। সিনেমাটির মধ্যে দিয়ে দর্শক মনে বিশেষ জায়গা করে নিতে সক্ষম হয়েছেন এই জনপ্রিয় অভিনেতা। বর্তমান সময়ে তার রয়েছে অসংখ্য ভক্ত অনুরাগী।

About

Check Also

বিনোদন জগতে শোকের ছায়া, মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা

ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হিনা খান। জানা গেছে তিনি স্তন ক্যান্সারে ভুগছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *