Thursday , October 24 2024
Home / Sports / এবার জরিমানা দিতে হচ্ছে ক্যাচ ছেড়ে দেওয়া লিটন দাসকে

এবার জরিমানা দিতে হচ্ছে ক্যাচ ছেড়ে দেওয়া লিটন দাসকে

শ্রীলঙ্কার সাথে গতকাল বাংলাদেশ দলের যে ম্যাচ অনুষ্ঠিত হয়েছে সেটা নিয়ে সবচেয়ে বেশি সমা’লোচিত হয়েছেন লিটন দাস। সুপার টুয়েলভের যাত্রা শুরুর এই প্রথম ম্যাচে বাংলাদেশের জয়ের সম্ভবনা ছিল খুব বেশি। শারজাতে মাহমুদউল্লাহ নেতৃত্বে বাংলাদেশ দল ৫ উইকেটে পরাজয়ের পর ক্রিকেট ভক্তরা লিটনের ক্যাচ মিস করার বিষয় কেই দায়ী করছেন। এই ম্যাচে দুই সেট ব্যাটসম্যানের ক্যাচ মিস করেছেন লিটন দাস। এবার তাকে দিতে হচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) জরি’মানা। জরি’মানা দেওয়া লাগছে লঙ্কান ফাস্ট বোলার লাহিরু কুমারাকেও।

লাহিরু কুমরাকে আইসিসির কোড অব কন্ডাক্ট ২.৫ ভা’ঙার দায়ে অভিযুক্ত করা হয়েছে। অন্যদিকে লিটন ২.২০ ভে’ঙেছেন বলে অভিযোগ উঠেছে। ম্যাচের পঞ্চম ওভারে এই ঘটনায় ঘটে। দেখা যায় কুমারা হেটে লিটনের কাছে গিয়ে কিছু একটা বলছিলেন। যার বিপরিতে তে’/ড়ে যান লিটন।

কুমারাকে ম্যাচ ফিল ২৫ শতাংশ জ’রিমানা করা হয়েছে। যোগ হয়েছে এক পয়েন্ট। অন্যদিকে লিটনকে ১৫ শতাংশ ম্যাচ ফি জরি’মানা হিসেবে দিতে হবে। পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন।

দুই জনই তাদের বিরুদ্ধে করা অভিযোগের বিষয়টি মেনে নিয়েছেন। তাই নতুনভাবে শু’নানির কোনো আয়োজনের প্রয়োজন পড়েনি। জাভেগাল শ্রীনাথ যিনি আইসিসির ম্যাচ রেফারির দায়িত্বে রয়েছেন তার ওপর বিষয়টি তদন্তের ভার অর্পন করা হয়েছিল।

About

Check Also

সাকিব ইস্যুতে বাংলাদেশকে ‘নিষিদ্ধ’ করতে পারে আইসিসি

সাকিব আল হাসানকে দেশের মাটিতে শেষ টেস্ট খেলার সুযোগ দেওয়ার দাবিতে তার ভক্তরা নানা কর্মসূচি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *