Tuesday , July 16 2024
Breaking News
Home / Countrywide / এবার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ

এবার খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পরিবার সরকারের ( government ) কাছে আবেদন করেছে উন্নত চিকিৎসার জন্য। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ( Mirza Fakhrul Islam ) বলেন, বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার ব্যবস্থা নাহলে কঠোর আ’ন্দোলন ( ‘movement ) করবে বিএনপি। ( BNP. ) তিনি আরো বলেন, বর্তমান পেক্ষাপটে বেগম খালেদা জিয়াকে ( Begum Khaleda Zia ) উন্নত চিকিৎসার ব্যবস্থা কারা উচিত। আওয়ামীলীগ নেতা ড. হাছান মাহমুদ ( Dr. Hassan Mahmud ) বলেন, সরকার বেগম খালেদা জিয়াকে ( Begum Khaleda Zia ) সাজা কার্যকর না করে তার উপর সহানুভুতি দেখানো হয়েছে। বিএনপির এটা মনে রাখা উচিৎ।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করা হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ( Mirza Fakhrul Islam ) আলমগীর। ( Alamgir. ) সরকারবিরোধী কঠোর আন্দোলনের হুঁশি”য়ারিও দেন তিনি।

যদিও দাবি করেন আওয়ামী লীগের ( Awami League ) যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ ( Dr. Hassan Mahmud ) বলেন, দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়েও বিএনপি চেয়ারপারসনের প্রতি সরকার যে উদারতা দেখিয়েছে তা সকলের মনে রাখা উচিত।

দলের সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের ( Khandaker Delwar Hossain ) ১১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মানিকগঞ্জের ( Manikganj ) ঘিওরে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বিএনপির কেন্দ্রীয় নেতারা। পরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

পরে এক দোয়া ও মিলাদ মাহফিলে সাম্প্রতিক বিভিন্ন বিষয়ে বক্তব্য রাখেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম ( Mirza Fakhrul Islam ) আলমগীর। ( Alamgir. ) এ সময় তিনি অভিযোগ করে বলেন, ওয়ান-ইলেভেনের সামরিক-সমর্থিত সরকারের ( government ) আমলে দেশ আরও নাজুক অবস্থায় ছিল। খালেদা জিয়াকে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত করা হয়েছে দাবি করে কঠোর আন্দোলনের হুঁশি”য়ারি দেন বিএনপি মহাসচিব।

তবে বিএনপির অভিযোগ মানতে রাজি নয় আওয়ামী লীগ। দলটি বলছে, দোষী সাব্যস্ত হওয়ার পরও বিশেষ ব্যবস্থায় বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা নিশ্চিত করে সরকার উদারতা দেখিয়েছে। বিএনপির মনে রাখতে হবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ড. হাসান মাহমুদ। আজ সকালে রাজধানীতে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দুর্নীতির দুটি মামলায় ১৭ বছরের কারাদণ্ড হলেও প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে বিএনপি চেয়ারপারসনের সাজা দুই বছরের জন্য স্থগিত করা হয়েছে।
এদিকে সাজা স্থগিত চেয়ে বেগম খালেদা জিয়ার আবেদন প্রধানমন্ত্রীর কাছে পাঠানো হবে না বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। আইন মন্ত্রণালয়ের মতামত নিয়ে আজ তা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে। আজ আইন মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল সচিবালয়ে জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সাজা স্থগিত করে তার মুক্তির মেয়াদ বাড়ানো এবং চিকিৎসার জন্য তাকে বিদেশে পাঠানোর জন্য পরিবারের পক্ষ থেকে অনুরোধ পেয়েছেন তিনি। তার পরিবারের পক্ষ থেকে মন্তব্যের জন্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

এর আগে সরকারের এক নির্বাহী আদেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্থগিতাদেশ বাড়ানোর জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করা হয়।

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার পরিবার যে আবেদন করেছে সেটা মঞ্জুর করেছে সরকার। এদিকে বিএনপির দাবি খালেদা জিয়ার উন্নত চিকিৎসার প্রয়োজন। তাকে বিদেশে নেওয়া প্রয়োজন বললেন মির্জা ফখরুল। এ বিষয়ে সরকার বলছে তার বাংলাদেশে উন্নত চিকিৎসা হচ্ছে।

About bisso Jit

Check Also

শিক্ষার্থীদের সাথে একাত্মতা প্রকাশ করে এবার মাঠে নামার ঘোষণা দিয়েছে ছাত্রদল

কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে মাঠে নামার ঘোষণা দিয়েছে জাতীয়তাবাদী ছাত্রদল। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *