Sunday , July 21 2024
Breaking News
Home / Sports / এগুলো শুধু মাইলস্টোন নয়, নিবেদন ও দায়িত্বশীলতার ফল: শিশির

এগুলো শুধু মাইলস্টোন নয়, নিবেদন ও দায়িত্বশীলতার ফল: শিশির

বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের অন্যতম এবং প্রথম সারির একজন খেলোওয়ার সাকিব আল হাসান। এমনকি বিশ্ব সেরা একজন অলরাউন্ডার। তিনি তার ক্যারিয়ারে অর্জন করেছেন ব্যপক সফলতা এবং সম্মননা। বাংলাদেশের সবশেষ পাঁচটি জয়ে ম্যাচ সেরা হয়েছেন তিনি। তরা এই অর্জনকে ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোষ্ট দিলেন তার স্ত্রী উম্মে আহমেদ শিশির।

আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার (আইসিসি) টুর্নামেন্টে বাংলাদেশের সবশেষ পাঁচটি জয়ে ম্যাচ সেরা হয়েছেন সাকিব আল হাসান। এমন পোস্ট করেছে ক্রিকেট সংশ্লিষ্ট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। ওই পোস্টটি নিজের টাইমলাইনে শেয়ার করেছেন সাকিব পত্নী উম্মে আহমেদ শিশির। ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ১১৪ রানের ইনিংস খেলেছিলেন। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৭৪ রান ও ১টি উইকেট তুলে নেন। একই আসরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১২৪ রানে অপরাজিত ইনিংস খেলেন। বল হাতে নেন দুটি উইকেট। আফগানিস্তানের ৫১ রান ও পাঁচটি উইকেট নেন।

সব শেষ মঙ্গলবার রাতে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওমানের বিপক্ষে ৪২ রান ও বল হাতে তিনটি উইকেট আদায় করেন বাংলাদেশের পোস্টার বয়। এতে ২৬ রানের জয় তুলে সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্ব আসরে টিকে রইল লাল-সবুজরা। এমন পারফরমেন্সের পর ক্রিকইনফো প্রশ্ন রেখেছে, ‘সাকিব কি সাদা বলের অলরাউন্ডারদের মধ্যে গ্রেটেস্ট অব অল টাইম?’ শিশির ফেসবুকে লিখেছেন, ‘এগুলো শুধু মাইলস্টোন নয়, নিবেদন ও দায়িত্বশীলতার ফল। তোমাকে নিয়ে যতই সমালোচনা হোক, পরিস্থিতি জটিল থাকলেও তুমি কখনও পিছপা হওনি। দেশকে সবসময় তুমি প্রাধান্য দিয়েছো। তোমার লক্ষ্য ধনুকের ন্যায় সোজা।’

সাকিব আল হাসান বাংলাদেশ দলের হয়ে অনেক আর্ন্তজাতিক ম্যাচে অংশগ্রহন করেছেন। এমনকি আর্ন্তজাতিক পর্যায়ে খেলার মাঠে অনেক সফলতা এনে দিয়েছে বাংলাদেশকে। তিনি শুধু দেশেই নয় গোটা বিশ্ব জুড়ে সুপরিচিত এবং জনপ্রিয়।

About

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *