Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / উচ্চশব্দে গান বাজালেই ৭৫ হাজার টাকা জরিমানার নির্দেশ সাইফুল্লাহর

উচ্চশব্দে গান বাজালেই ৭৫ হাজার টাকা জরিমানার নির্দেশ সাইফুল্লাহর

লক্ষ্মীপুরের কমলনগর ( Kamalnagar Laxmipur ) উপজেলার চরকাদিরা ( Charkadira ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইসলামী আন্দোলন ( Islamic movement ) বাংলাদেশের ( Bangladesh ) উপদেষ্টা মাওলানা খালেদ সাইফুল্লাহ উচ্চস্বরে গান বাজানো বন্ধের ব্যাপারে সতর্কতামুলক বক্তব্যেকে কেন্দ্র করে প্রশংসায় ভাসছেন। রাতে  বিয়েসহ অন্যান্য অনুষ্ঠানে উচ্চস্বরে গান বাজানোর হুঁশিয়ারি দিয়েছেন মাওলানা খালেদ সাইফুল্লাহ। তার এধরনের সতর্কতা ও পরামর্শকে স্থানীয় ধর্মপ্রাণ মানুষ স্বাগত জানিয়েছে। তবে কিছু মানুষ ইচ্ছাকৃতভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে তার সতর্কবার্তা প্রচার করায় চেয়ারম্যান বিব্রত বোধ করছেন বলে সামাজিক গনমাধ্যমকর্মীদের জানিয়েছেন।

লক্ষ্মীপুরের কমলনগর ( Kamalnagar Laxmipur )ে উচ্চস্বরে গান গাইতে হুঁশিয়ারি দিয়েছেন চরকাদিরা ( Charkadira ) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্লাহ। বিয়েসহ বিভিন্ন অনুষ্ঠানে উচ্চস্বরে গান করলে ৭৫ হাজার টাকা পর্যন্ত জরিমানা হবে। এদিকে হাফিজ মনিরুল ইসলাম ( Hafiz Monirul Islam ) নামে এক ব্যক্তি ফেসবুকে চেয়ারম্যানের হুঁশিয়ারিকে নির্দেশনা হিসেবে ছড়িয়ে দিচ্ছেন।

চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহ বলেন, রাতে  উচ্চস্বরে গান করলে মানুষ ঘুমাতে পারে না। এ কারণে রাতে  গান না গাইতে সতর্ক করা হয়েছে। লোকজন অভিযোগ করলে জরিমানা করা হবে। চেয়ারম্যান হিসেবে আমার ৭৫,০০০ টাকা পর্যন্ত জরিমানা করার নিয়ম আছে। আমার সামাজিক যোগাযোগ মাধ্যমে কোন আইডি নেই। কে বা কারা এটা আমার নাম দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চালাচ্ছে। এর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেব।

তিনি আরও বলেন, একজন আলেম হিসেবে আমি মা-বোন এবং স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষার্থীদের পর্দার জন্য বোরকা পরে বাইরে যাওয়ার পরামর্শ দিয়েছি। মোবাইল ফোন স্কুলে নিয়ে গেলে পড়াশোনায় ব্যাঘাত ঘটবে। এতে শিক্ষার্থীরা যাতে স্কুলে মোবাইল ফোন নিয়ে যেতে না পারে সেজন্য অভিভাবকদের সতর্ক করার জন্য ওয়াজ-মাহফিলে কথা বলেছি। আমার কথা কোন আইন, সতর্কতা এবং উপদেশ নয়। রাষ্ট্রীয় আইনের বিরুদ্ধে যাওয়া যাবে না। আমি একভাবে বললাম, মানুষ অন্যভাবে প্রচার করছে।

উল্লেখ্য, উক্ত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলায়মান ( Mohammed Solomon ) বলেন, ঘটনাটি শুনেছি। তদন্ত চলছে। চেয়ারম্যানের সঙ্গেও কথা বলেছি। তিনি বলেন, ভুয়া আইডি থেকে এসব অপপ্রচার চালানো হচ্ছে। তিনি লিখিত অভিযোগ করবেন বলেও জানান।

About Syful Islam

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *