Sunday , July 21 2024
Breaking News
Home / Countrywide / উএনও’র ফোন নম্বর ক্লোন করে ইউপি চেয়ারম্যানের কাছে চাঁদা দাবি

উএনও’র ফোন নম্বর ক্লোন করে ইউপি চেয়ারম্যানের কাছে চাঁদা দাবি

প্রতারণার পাশাপাশি চাঁদাবাজির মধ্য দিয়েও আজ সাধারণ মানুষকে বিপাকে ফেলে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে কিছু চক্র। সম্প্রতি এমন আরেকটি চক্রের সন্ধান মিলেছে। জানা গেছে, রংপুরের পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামসুল আরেফীনের ব্যবহৃত মোবাইল নম্বরটি ক্লোন করে গত বেশকিছু দিন ধরে চাঁদাবাজি করা হচ্ছিল। যে খবরটি রীতিমতো ইউএনও নিজেও জানতেন না।

 

জানা যায়, এখন পর্যন্ত এ নম্বর থেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ বিভিন্ন ব্যক্তির কাছে ফোন করে টাকা দাবি করেছে একটি চক্র। তিন মাস আগেও চক্রটি একইভাবে চেয়ারম্যানদের কাছে ফোন করে চাঁদা দাবি করেছিল।

আজ সোমবার দুপুরে ‘উপজেলা প্রশাসন পীরগাছা রংপুর’ নামের ফেসবুক আইডিতে স্ট্যাটাস দিয়ে বিষয়টি সকলকে অবগত করেন ইউএনও শামসুল আরেফীন।

স্ট্যাটাসে জানানো হয়, উপজেলা নির্বাহী অফিসার পীরগাছার দাপ্তরিক মোবাইল ফোন নম্বরটি ক্লোন করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হলো।

ইউএনও শামসুল আরেফীন বলেন, সোমবার দুপুরে পীরগাছা সদর, পারুল, কল্যাণী ও ইটাকুমারী ইউপি চেয়ারম্যনসহ একাধিক ব্যক্তির কাছে এমন ফোন এসেছে বলে জানতে পারি। তাদের ফোনে এ সময় আমার মোবাইল নম্বরটি ভেসে উঠেছে। পীরগাছা সদর ইউপির চেয়ারম্যানের ফোন কলে কথা অস্পষ্ট ছিল। তবে পারুল, কল্যাণী ও ইটাকুমারী ইউপি চেযারম্যানের কাছে প্রকল্পের জন্য ডিসি অফিসে টাকা দেওয়ার কথা বলে চাঁদা দাবি করা হয়। তিন মাস আগেও চেয়ারম্যানদের কাছে একইভাবে টাকা চাওয়া হয়েছিল। আসলে এসব ফোনকল আমার নয়। তাৎক্ষণিকভাবে বিষয়টি জানার পর সবাইকে সতর্ক থাকার জন্য বলা হচ্ছে।

 

এদিকে এ বিষয়ে ওসি আজিজুল ইসলামের কাছে জানতে চাওয়া হলে তিনি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, ইতিমধ্যে এ ব্যাপারে অবগত হয়েছেন তিনি। তদন্ত চালিয়ে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়ার কথাও আশ্বাস দিয়েছেন তিনি

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *