Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / ই-কমার্সে আটকে যাওয়া ২১৪ কোটি টাকা ফেরৎ দেওয়ার সময় নির্ধারন

ই-কমার্সে আটকে যাওয়া ২১৪ কোটি টাকা ফেরৎ দেওয়ার সময় নির্ধারন

সাম্প্রতিক সময়ে ই-কমার্স পেমেন্ট গেটওয়েতে ঐ সকল ই-কমার্স প্রতিষ্ঠানের আটকে যাওয়া ২১৪ কোটি টাকা আগামী ৩ মাস সময়ের মধ্যে ফিরিয়ে দেওয়া হবে। এ লক্ষ্য নিয়ে কাজ চালিয়ে যাবে বাংলাদেশ ব্যাংক। আজ (সোমবার) বিকেলের দিকে বাণিজ্য মন্ত্রণালয়ে আয়োজিত একটি জরুরি বৈঠকের মাধ্যমে ই-কমার্স সংক্রান্ত বিষয়ে আলোচনার পর এমন ধরনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তফা জব্বার, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, এফবিসিসিআই সভাপতি মোঃ জসিমউদদীনসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, আজকের বৈঠকে নিবন্ধনের জন্য ইউনিক আইডি, সেন্ট্রাল লগ ইন ট্রাকিং সিস্টেম, কমপ্লেইন ম্যানেজমেন্ট সিস্টেম চালু এবং ১ জুলাই থেকে এ পর্যন্ত স্ক্রো সার্ভিসে আ’টকে পড়া টাকা ফেরত দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। আগামী তিন মাসের মধ্যে এই কাজ সম্পন্ন হবে। আগামী দুই সপ্তাহের মধ্যে এ বিষয়ক সফটওয়্যার বিষয়ে আইসিটি বিভাগ তথ্য জানাবে।

জুনায়েদ আহমেদ পলক যিনি আইসিটি প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন তিনি বলেন, ই-কমার্স খাত দেশে অবশ্যই পরিচালিত হবে কিন্তু এটির জন্য নতুন কোনো আইন প্রনয়ন কিংবা কোনো কর্তৃপক্ষ দরকার নেই। প্রচলিত যে সব আইন প্রনীত আছে তার মাধ্যমেই এ খাতটি পরিচালনা করা সম্ভব হবে। তবে ই-কমার্স প্রতিষ্ঠানগুলোকে তাদের পলিসির বিষয়ে গ্রাহকদের সাথে লেনদেনে স্বচ্ছতা থাকতে হবে।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *