Sunday , July 21 2024
Breaking News
Home / Entertainment / ইলিয়াস কাঞ্চন ভাইয়ের কোথাও একটা ভুল হচ্ছে: জায়েদ খান

ইলিয়াস কাঞ্চন ভাইয়ের কোথাও একটা ভুল হচ্ছে: জায়েদ খান

কিছুদিন আগে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশের চলচ্চিত্র শিল্পি সমিতির নির্বাচন, আর এই নির্বাচন নিয়ে বিতর্ক পিছু ছাড়ছে না। চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন নিয়ে শিল্পী পরিবারসহ নানা মহলে আলোচনা সমালোচনা চলছে। জায়েদ খান ও নিপুণের মধ্যকার যে আইনি জটিলতা চলছে তার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে সাইমন সাদিককে। সোমবার (৭ মার্চ) সন্ধ্যায় এফডিসিতে এক জরুরি সংবাদ সম্মেলনে চলচ্চিত্র শিল্পি সমিতির নবনির্বাচিত সভাপতি ইলিয়াস কাঞ্চন এ ঘোষনা করেন।

সংবাদ সম্মেলনে ইলিয়াস কাঞ্চন আরও বলেন, জায়েদ খান যে আদালতের রায়ের কপি দেখেছেন তা সঠিক নয়। এ কারণে জায়েদ খানের শপথ গ্রহণ অগ্রহণযোগ্য বলে প্রত্যাখ্যান করা হয়।

ইলিয়াস কাঞ্চন জায়েদের বিরুদ্ধে আরও বেশ কিছু অভিযোগ তোলেন। এবার সেসব অভিযোগের ভিত্তিতে মুখ খুললেন জায়েদ খান। ওইদিন রাত ১১টার দিকে প্রায় ২০ মিনিট গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি। সেখানে তিনি বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন।

জায়েদ খান বলেন, আসলে ইলিয়াস কাঞ্চন ভাইয়ের কিছু ভুল হয়েছে। হাইকোর্টে মামলায় জিতেছি। আমিও প্রমাণ করেছি। আমার আইনজীবী আমাকে নতুন মামলার সার্টিফিকেট দেখালেন। কাঞ্চন ভাই পড়েন তারপর আমাকে শপথ পাঠ করান। এখন ছলনা আসলে কোথা থেকে আসছে বুঝতে পারছি না। ইলিয়াস কাঞ্চন ভাই কিন্তু আমাকে কখনো ফটোকপি দিতে বলেনি। কিভাবে তথাকথিত নকল বা নকল কাগজ হল বুঝতে পারছি না।

আমি কোন প্রতারনা করিটি তিনি বলেন। নিয়ম অনুযায়ী রায় ঘোষণার পর যে কেউ তার আইনজীবীর কাছ থেকে আইনজীবীর সনদ নিতে পারবেন। সবাই জানে আদালতের রায় হয়েছে। আমি একটি আইনজীবীর সার্টিফিকেটও পেয়েছি। এটা বৈধ। আমি যদি জাল কাগজপত্র সংগ্রহ করে শপথ না করি, তাহলে কি জাল কাগজপত্র দেখিয়ে আপিল করেছেন নিপুন? রায় হয়েছে বলে প্রমাণ দেখিয়ে আপিল করেছেন তিনি। হাইকোর্টে মামলায় জিতেছি। আমিও প্রমাণ করেছি। কাঞ্চন ভাই কাগজটা পড়ে আমাকে দিব্যি করালেন। আমি বুঝতে পারছি না প্রতারণা কোথা থেকে আসছে।

প্রসঙ্গত, বাংলাদেশের চলচ্চিত্র শিল্পি সমিতির নির্বাচনকে ঘিরে যে সংকটের সৃষ্টি হয়েছে তা অচিরে নিরসন হবে এটাই জনগনের প্রত্যশা। বিনোদনের মাধ্যম হিসাবে বাংলাদেশের চলচিত্র জগৎ অনেক গুরুত্ব পালন করে এটাকে নিয়ে পঁচা রাজনীতি করা সাধারন মানুষের কাম্য নয়। চলচ্চিত্র শিল্পি পরিবারসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠানের মধ্যে পূর্বের ন্যায় শান্তি শৃঙ্খলা ফিরে আসুক এটাই সাধারন মানুষের কাম্য।

 

 

About bisso Jit

Check Also

বিনোদন জগতে শোকের ছায়া, মারা গেছেন জনপ্রিয় অভিনেত্রী অপর্ণা

ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী হিনা খান। জানা গেছে তিনি স্তন ক্যান্সারে ভুগছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *