Sunday , July 21 2024
Breaking News
Home / Abroad / ইতালির মিলান সিটির কাউন্সিলর হলেন বাংলাদেশের বিভাস

ইতালির মিলান সিটির কাউন্সিলর হলেন বাংলাদেশের বিভাস

বর্তমান সময়ে বিশ্বের বিভিন্ন দেশে বসবাস করছে অসংখ্য বাংলাদেশী। এমনকি বিশ্বের বিভিন্ন দেশের রাজনৈতিক অঙ্গনেও সক্রীয় রয়েছেন এমন অনেক সফল বাংলাদেশীদের নাম প্রায় সময় উঠে আসছে প্রকাশ্যে। সম্প্রতি উঠে এসেছে এমনি এক রাজনৈতিক ব্যক্তিত্বর নাম বিভাস চন্দ্র কর। তিনি ইতালির বাণিজ্যিক নগরী মিলান সিটির কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

ইতালির বাণিজ্যিক নগরী মিলান সিটি করপোরেশন নির্বাচনে বাংলাদেশি বংশোদ্ভূত বিভাস চন্দ্র কর কাউন্সিলর পদে জয়লাভ করেছেন। তিনি ক্ষমতাসীন ডেমোক্রেটিক দল (পিডি) থেকে হাড্ডাহাড্ডি প্রতিযোগিতায় ৫নং মুনিচিপিওর কাউন্সিলর পদে নির্বাচিত হয়ে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করেছেন। জানা গেছে, মিলানোর ৫নং মুনিচিপিওর পিডি প্যানেলের ৩০ জন প্রার্থীর মধ্যে অষ্টম হয়েছেন বিভাস চন্দ্র কর। তার প্রাপ্ত ভোট ১৭৭। বিভাসের দেশের বাড়ি চাঁদপুর জেলায়। তার এই বিজয়ে ইতালি প্রবাসী বাংলাদেশিদের মাঝে আনন্দের উচ্ছ্বাস দেখা দিয়েছে। এদিকে ইতালিতে এবারের স্থানীয় সরকার নির্বাচনে প্রথম বারের মতো রাজধানী রোমে ৭ জন বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী নির্বাচন করেছেন। এছাড়াও রোমের বাইরেও বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থীদের অংশগ্রহণ ছিল। ফ্রাসকাটি শহরে পাপিয়া আক্তার নামে আরও একজন নারী অংশগ্রহণ করেন। সব মিলিয়ে ১০ জনের মতো বাংলাদেশি বংশোদ্ভূত এবারের স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেন।

চলতি মাসের ৩ ও ৪ অক্টোবর রোববার ও সোমবার ইতালির বিভিন্ন প্রদেশে স্থানীয় সরকার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে, দেশটির বিভিন্ন শহর ও কাউন্সিলে প্রায় ১২ মিলিয়ন মানুষ ভোট প্রদান করেন এই নির্বাচনে। আগামী ২০২৩ সালে ইতালির সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এর পূর্বে সদ্যসমাপ্ত স্থানীয় সরকার নির্বাচন রাজনৈতিক দলগুলোর জনপ্রিয়তা যাচাই এবং নিজেদের দলের কর্মসূচি বিশ্লেষণ করার সুযোগ বলে ধারণা করা হয়।

বিদেশের মাটিতে বাংলাদেশীদের জয় দেশ ও জাতির জন্য অত্যান্ত গৌরবের এবং সম্মানের। বিশ্বের বিভিন্ন দেশে অনেক বাংলাদেশী রয়েছে যারা সেই সকল দেশের রাজনীতিতে সক্রীয় হয়ে জন প্রতিনিধিত্ব করছেন। আসলে এই সফলতা অর্জনের জন্য সৎ এবং পরীশ্রমী হওয়ার কোন বিকল্প নেই।

About

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *