Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / ইউএনও হলেন স্কুলছাত্রী আইরিন, জানালেন কর্মপরিকল্পনা

ইউএনও হলেন স্কুলছাত্রী আইরিন, জানালেন কর্মপরিকল্পনা

মৌলভীবাজার জেলায় অবস্থিত হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের ক্লাস নাইনের ছাত্রী মোবাশ্বিরা সরকার আইরিন এক ঘণ্টা সময় ধরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিসেবে থেকে জানালেন তার কর্মপরিকল্পনা। জাতীয় শি’/শু টাস্ক ফোর্স (এনসিটিএফ) এর মাধ্যমে আয়োজন করা হয় এই বিষয়টি। আজ রবিবার অর্থাৎ ১০ অক্টোবর সাবরিনা রহমান বাঁধন যিনি মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে রয়েছেন তার পদে আইরিনকে সংক্ষিপ্তভাবে দায়িত্ব পালন করতে দেওয়া হয়।

মেয়েদের এমন অবস্থানে আগ্রহী করে তুলতে বিশ্বব্যাপী গার্লস টেকওভার প্রোগ্রাম চালু করা হয়েছে যেখানে মহিলাদের অংশগ্রহণ কম সেই অঞ্চলগুলোতে। স্কুলের ছাত্রী আইরিন সেই প্রোগ্রামের অংশ হিসেবে দায়িত্ব পেয়েছিল।

এ সময় উপস্থিত ছিলেন ন্যাশনাল চিল্ড্রেন টাস্কফোর্স মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক মনি রায়, ন্যাশনাল চিল্ড্রেন টাস্কফোর্স মৌলভীবাজার জেলার শি’/’শু গবেষক তানিয়া আক্তার, ভলান্টিয়ার সমরিতা পাল ঐশী প্রমুখ। দেশের ৬৪ জেলার মধ্যে ৪০টি জেলায় এ কার্যক্রম চলছে।

শি’/শু নি’/র্যা’/তন, বাল্যবিয়ে ও নারী নি’/র্যা’/ত’নের মতো ঘটনা নিয়ে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছে আইরিন। ইউএনরও দায়িত্ব নেওয়ার পর নিজের অনুভূতি প্রকাশ করে সে বলে, ‘আমি নিজেই একজন শি’/শু। কিন্তু আমি এত বড় একটি দায়িত্ব পেয়েছি, সেজন্য গর্ববোধ করছি। দিনটি তার জীবনে স্মরণীয় হয়ে থাকবে বলে জানায় সে।’

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরিনা রহমান বাঁধন বলেন, আজকের শি’/শুরা আগামী দিনের ভবিষ্যৎ। তারা যখন এ রকম একটা দায়িত্বশীল পদে থেকে দায়িত্বশীল পদে অধিষ্ঠিত হওয়ার চিন্তাটা তাদের মাথায় আসে, তখন দেশের প্রতি তাদের যে কর্তব্য যেটা সে নিজে থেকে করতে চায়। সেই জিনিসগুলো তাদের মাথায় কাজ করে।

তিনি আরো বলেছেন, আইরিনের যে সুন্দর চিন্তাগুলো ব্যক্ত করেছেন সেগুলো আগামিতে সফল হোক। আমি কামনা করছি, সে যেন আগামিতে একটি বড় জায়গায় যেতে পারে এবং তার যে চিন্তা ও স্বপ্ন রয়েছে সেটাকে যেন সত্য করতে পারে। সে আমাদের সমাজের অনেক বিষয় তুলে ধরেছে আসলে যেগুলো অবশ্যই বাস্তবায়ন হয়। আমি তার সর্বাঙ্গীন উন্নতি কামনা করছি।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *