Saturday , July 13 2024
Breaking News
Home / Abroad / আমিরাতের কাছে কর্মীদের জন্য বিশেষ অনুরোধ জানালো বাংলাদেশ

আমিরাতের কাছে কর্মীদের জন্য বিশেষ অনুরোধ জানালো বাংলাদেশ

বর্তমান সময়ে সংযুক্ত আরব আমিরাতে অসংখ্য বাংলাদেশী বসবাস করছে। এবং অনেকেই অনেক ধরনের পেশায় নিয়োজিত রয়েছে। তবে সম্প্রতি এই নাগরিকদের এবং আরও দেশ থেকে কর্মীদের কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য সংযুক্ত আরব আমিরাতে প্রতি আহ্বান জানালেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। এছাড়াও তিনি কথা বলেছেন বেতন বৈষম্য নিয়ে।

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি কর্মীদের আরও কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য দেশটির প্রতি আহ্বান জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। মঙ্গলবার (২৭ অক্টোবর) মন্ত্রী ইমরান দুবাইয়ে দেশটির মানব সম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ের সঙ্গে এক দ্বিপাক্ষিক বৈঠকে এ আহ্বান জানান। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় জানায়, স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ের আল হাবতুর প্যালেসে অত্যন্ত আন্তরিক ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এ দ্বিপাক্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রবাসী কল্যাণমন্ত্রী দীর্ঘদিন বন্ধ থাকা আরব আমিরাতের শ্রমবাজার বাংলাদেশি কর্মীদের জন্য উন্মুক্ত করায় আমিরাত সরকারকে ধন্যবাদ জানান। একই সঙ্গে তিনি দুবাইয়ের ধারাবাহিকতায় বাংলাদেশিদের অন্যান্য প্রদেশে কর্মসংস্থান ভিসা চালুসহ দেশটিতে বাংলাদেশের নাগরিকদের অধিকতর কর্মসংস্থানের সুযোগ দেওয়ার জন্য আহ্বান জানান। মন্ত্রী ইমরান আমিরাতে কর্মরত বাংলাদেশি কর্মীদের বেতন কাঠামো নির্ধারণের জন্য অনুরোধ জানিয়েছেন। তারই পরিপ্রেক্ষিতে আমিরাতের মানবসম্পদ ও এমিরাটাইজেশন মন্ত্রী পর্যায়ক্রমে সব প্রদেশের কর্মসংস্থান ভিসা খোলার বিষয়টি বিবেচনা করা হবে বলে আশ্বস্ত করেন। বৈঠকে অন্যান্য দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা করেন দুই মন্ত্রী। চারদিনের সফরে বর্তমানে মন্ত্রী ইমরান আমিরাতে অবস্থান করছেন। মূলত আবুধাবি ডায়ালগে মন্ত্রী পর্যায়ের বৈঠকে অংশগ্রহণের জন্য আবুধাবি সফরে গেছেন প্রবাসী কল্যাণমন্ত্রী।

নিজেদের ভাগ্যের পরিবর্তনের জন্য সমগ্র দেশের বিভিন্ন জেলা থেকে অসংখ্য মানুষ প্রতিবছর বিশ্বের বিভিন্ন দেশে পাড়ি জমিয়ে থাকে। তবে বিশ্বের বিভিন্ন দেশেই বাংলাদেশীরা বেতন বৈষ্যম্যর শিকার হচ্ছে। অবশ্যে এশিয়া মহাদেশের দেশ গুলোর নাগরিকরা ইউরোপের দেশ গুলোতে বেশি বেতন বৈষ্যম্যর সম্মুখীন হচ্ছে।

About

Check Also

প্রবাসীদের জন্য সুখবর, সহজেই মিলবে ইতালি থেকে আমেরিকার ভিসা

বর্তমানে প্রায় ১৪০ হাজার প্রবাসী বাংলাদেশি ইতালিতে অবস্থান করছেন। যাদের অনেকেই দেশ থেকে অন্য দেশে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *