Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / আগে পন্য পরে টাকা, লেটস গো মার্টের যাত্রা শুরু

আগে পন্য পরে টাকা, লেটস গো মার্টের যাত্রা শুরু

দেশের ই-কমার্স বাজারগুলো যে সময় আলোচনায় আসতে শুরু করেছে সেই সময়, একটি নতুন ধরনের ‘লেটস গো মার্ট’ নামের একটি ই-কমার্স প্ল্যাটফর্ম তাদের ব্যবসায়িক যাত্রা শুরু করেছে। ফ্যাশন আনুষাঙ্গিক পন্য থেকে আরম্ভ করে ইলেকট্রনিক্স, হোম অ্যাপ্লায়েন্স, স্মার্টফোনের গ্যাজেট, হস্তশিল্প এবং দৈনন্দিন প্রয়োজনীয় সকল ধরনের জিনিসপত্রগুলো এই প্ল্যাটফর্মে পাওয়া যাবে। কোম্পানি মার্সেন্ট এবং কর্পোরেটের নিকট থেকে তাদের পণ্যটি প্রথমে নগদে কিনবে এবং তার পর পন্য ডেলিভারি দেওয়ার সময় পণ্যটি গ্রাহকের কাছে নগদ অর্থ নিয়ে প্রদান করবে। উপরন্তু, তারা জিরো ওয়্যারহাউস ও জিরো অ্যাডভান্স সিস্টেম পলিসি মেনে তাদের ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করবে। তাদের পলিসিতে কোন পণ্য মজুদ করবে না এবং কোন অগ্রিম অর্থও নেওয়া হবে না।

গতকাল মঙ্গলবার রাজধানীতে একটি ইংরেজি দৈনিক পত্রিকার মিলনায়তনে প্রতিষ্ঠানটি তাদের ই-কমার্স ব্যবসার যাত্রা শুরু করে। ‘নেভার লেট গো অব ইওর নিডস’ স্লোগানে ই-কমার্স খাতে গ্রাহকের আস্থা পুনরুদ্ধারের জন্য বিজনেস টু কাস্টমার (বি২সি) মডেল নিয়ে কাজ করবে লেটস গো মার্ট। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেটস গো মার্টের চেয়ারম্যান মেজর (অব.) মো. রবিউল আলম, ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা, পরিচালক এস এম আসাদুজ্জামান, পরিচালক ও প্রধান পরিচালনা কর্মকর্তা সৈয়দ আশরাফ-উস-সালেহীন ও ব্র্যান্ড অ্যাম্বাসাডর অভিনেত্রী বিদ্যা সিনহা মিমসহ প্রতিষ্ঠানটির অন্য কর্মকর্তারা।

অনুষ্ঠানে লেটস গো মার্টের ব্যাবসায়িক পরিকল্পনা উপস্থাপনকালে প্রতিষ্ঠানটির পরিচালক ও প্রধান পরিচালনা কর্মকর্তা (সিওও) সৈয়দ আশরাফ-উস-সালেহীন বলেন, ‘প্রতিটি ব্যবসার নিজস্ব একটি ইকোসিস্টেম থাকে। সে ক্ষেত্রে যে ব্যবসার ইকোসিস্টেম যত ভালো, সেই ব্যবসার পরিবেশ তত বেশি সুন্দর। বর্তমানে বাংলাদেশের ই-কমার্স ইন্ডাস্ট্রির ইকোসিস্টেমে অস্থিরতা বিরাজ করছে। আমরা আমাদের স্টেকহোল্ডারদের সঙ্গে নিয়ে ই-কমার্সের এই সং’ক’ট কাটিয়ে ঘুরে দাঁড়াতে কাজ করব।’

তিনি বলেন, বর্তমান পরিবেশে কঠিনতম কাজ হচ্ছে ই-কমার্সে মানুষের বিশ্বাস ফেরানো। ই-কমার্সগুলো বাকিতে মার্চেন্টের কাছ থেকে পণ্য নিয়ে গ্রাহকদের কাছ থেকে অ্যাডভান্স নিয়েছে, যার কারণে পণ্য ডেলিভারি দিতে সমস্যায় পড়ছে; যার কোনোটিই আমাদের এখানে করা হবে না। আমাদের পণ্য কিনতে কোনো ধরনে অ্যাডভান্স দিতে হবে না। ফলে গ্রাহক নিশ্চিন্তে-নির্দ্বি’ধায় পণ্য কিনতে পারবে।

গোলাম মোস্তফা যিনি নতুন আসা ‘লেটস গো মার্টে’র ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রয়েছেন তিনি বলেন, “লেটস গো মার্ট মানসম্মত পণ্য প্রদান অব্যাহত রাখবে যার ফলে ক্রেতারা ই-কমার্স শিল্পে সহজ, ঝা’মেলা মুক্ত এবং খুব কম সময়ের মধ্যে পণ্য পেতে পারে। দ্রুত অর্থাৎ ক্রেতাদের ধারনার চেয়েও যাতে কম সময়ে ডেলিভারি পেতে পারে সে বিষয়টি নিশ্চিত করা, মানসম্মত পণ্য থাকবে আমাদের তালিকায়, লেটস গো মার্ট যারা ক্ষুদ্র উদ্যোক্তা হিসেবে নিজেদের দাঁড় করানোর চেষ্টা করছে তাদের পণ্য সরবরাহ করার সুযোগ প্রদান করে থাকে। তিনি আরও বলেন, লেটস গো মার্টের সামগ্রিক কার্যক্রম পরিচালিত হবে ‘ইউ শপ উই ড্রপ’ নীতির ভিত্তিতে।

 

 

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *