Tuesday , July 23 2024
Breaking News
Home / International / আক্ষেপ নিয়ে নতুন সোশ্যাল মিডিয়া চালু করার ঘোষনা দিলেন ডোনাল্ড ট্রাম্প

আক্ষেপ নিয়ে নতুন সোশ্যাল মিডিয়া চালু করার ঘোষনা দিলেন ডোনাল্ড ট্রাম্প

সাবেক মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প গতকাল বুধবার ঘোষণা করেন, তিনি ‘বিগ টেকের অ’/ত্যা’/চারের বিরু’দ্ধে দাঁড়াতে’ “ট্রুথ সোশ্যাল” নামের একটি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সহ তার নিজস্ব মিডিয়া নেটওয়ার্ক চালু করবেন।

অ্যাপটি ট্রাম্প মিডিয়া অ্যান্ড টেকনোলজি গ্রুপের (টিএমটিজি) প্রথম প্রকল্প বলে মনে হচ্ছে, যা ডিজিটাল ওয়ার্ল্ড অ্যাকুইজিশন গ্রুপের সাথে একীভূত হওয়ার মাধ্যমে নাসডাকের তালিকাভুক্ত করবে, মুখপাত্র লিজ হ্যারিংটনের টুইট করা এক ঘোষণায় বলা হয়েছে, টিএমটিজির ট্রানজেকশন মূল্য $ ১.৭ বিলিয়ন পর্যন্ত হতে পারে।

নতুন এই সামাজিক যোগাযোগের মাধ্যমটি তিনি সামনের মাসেই চালু করবেন বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে। জানা গেছে, এ বছরের নভেম্বর মাসে আমন্ত্রিত অতিথিদের জন্য একটি বিটা সংস্করণ পাওয়া যাবে। ২০২২ সালের শুরুর দিকে এটি যুক্তরাষ্ট্রে চালুর সম্ভাবনা রয়েছে।

ডোনাল্ড ট্রাম্প টুইটার ও ফে’সবুকে নিষিদ্ধ আছেন। এ বছরের ৬ জানুয়ারি তার সমর্থকরা মার্কিন ক্যাপিটাল ভবনে হা’/ম’/লা চালানোর ঘটনায় তাকে নিষিদ্ধ করে দিয়েছে ফেস’বুক-টুই’টার। টিএমটিজি বলছে, আমাদের লক্ষ হলো- উদার মিডিয়া কনসোর্টিয়ামের প্রতিদ্বন্দ্বী তৈরি করা এবং সিলিকন ভ্যালির বিগ টেক কম্পানিগুলোর বিরুদ্ধে ল’/ড়া’ই করা।

এই পদক্ষেপটি হঠাৎ করে চম’ক নিয়ে আসেনি। ট্রাম্প এবং তার উপদেষ্টাদের একটি দল কয়েক মাস ধরে ইঙ্গিত দিয়েছে যে তিনি ফে’সবুক এবং টুইটা’রের প্রতিদ্বন্দ্বিতা করার জন্য তার নিজস্ব সামাজিক মিডিয়া অ্যাপ চালু করতে পারেন। প্রেস রিলিজ অনুসারে, ট্রুথ সোশ্যাল বর্তমানে অ্যাপল অ্যাপ স্টোরে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ, এবং একটি বিটা সংস্করণ ২০২১ সালের নভেম্বর থেকে আমন্ত্রিত অতিথিদের জন্য উপলব্ধ হবে।

রিলিজে আরও উল্লেখ করা হয়েছে যে টিএমটিজি একটি সাবস্ক্রিপশন ভিডিও-অন-ডিমান্ড সার্ভিস চালু করতে চায় যার মধ্যে “নন-ওক” বিনোদন প্রোগ্রামিং, খবর এবং পডকাস্ট থাকবে।
খবর ফ্রান্স টোয়েন্টিফোর, রয়টার্সের।

About

Check Also

কোটা আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলায় যা বলছে যুক্তরাষ্ট্র

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে টানা কয়েকদিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। তবে সোমবার (১৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *