Friday , July 12 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামীলীগ রাজনীতিতে এসেছে, সেই লাইসেন্স বিএনপি দিয়েছিল: মির্জা আব্বাস

আওয়ামীলীগ রাজনীতিতে এসেছে, সেই লাইসেন্স বিএনপি দিয়েছিল: মির্জা আব্বাস

মির্জা আব্বাস যিনি বিএনপির স্থায়ী কমিটির সদস্য এবং বর্ষীয়ান নেতা তিনি বলেন, সরকার বর্তমান সময়ে ঝামেলা সৃষ্টি করে বিশ্বকে বোঝাবার চেষ্টা চালিয়ে যাচ্ছে যে, বাংলাদেশ এখন একটি সন্ত্রাসীদের দেশ। এই দেশের বাইরের দেশগুলোর সাহায্য দরকার। আসলেই কি সেটাই? না, সেটা নয়।

তিনি যোগ করে বলেন, “যখন আমার নেত্রী বেগম জিয়া প্রধানমন্ত্রী ছিলেন, সেই সময়ে এই দেশে তিনবার তিন বার রোজা ও পূজা একই সাথে পালন করা হয়েছিল। সেই সময় তো কোনো ধরনের ফ্যাসাদের সৃষ্টি হয়নি। আমরা সেই সময় যার যার উৎসব পালন করেছি অনেকটা সম্প্রীতির মধ্য দিয়ে।” আসল কথা হলো, পণ্যের দাম বৃদ্ধি, খালেদা জিয়া হাসপাতালে, চলমান দুর্নী’/তি ও লু’/টপা’/টসহ সরকারের যে সকল অ’পক/র্ম জনগনের সামনে এসেছে সেগুলো ঢাকতে সরকার পরিকল্পিতভাবে দেশে এই ধরনের পরিস্থিতি সৃষ্টি করেছে।

মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় স্বেচ্ছাসেবক দল আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

মির্জা আব্বাস বলেন, সামাজিক সম্প্রীতির দেশ বাংলাদেশ। আমাদের বিশ্বজুড়ে সুনাম আছে। বাংলাদেশে আজ যারা সংখ্যালঘু, তারা কখনো সেটা অনুভব করেনি। আমার সঙ্গে বহু ক্লাসফ্রেন্ড ছিল যারা এখন আর নেই। সকল ধরনের পার্বন একসঙ্গে পালন করেছি। আমরা তো পূজা করতে পারি না। তবে তাদের উৎসাহ দিতাম।

তিনি বলেন, আমার এলাকায় ২৫ ভাগ ভোটারই তারা। কেউ বলতে পারবে না যে এই এলাকায় কোনোদিন দা’/’ঙ্গা হয়েছে। কোনো ঝা’মেলা সৃষ্টি হলে আমি মির্জা আব্বাস নিজে এক সময় দেশনেত্রী খালেদা জিয়ার নির্দেশে তাদের পা’হারা দিয়েছি।

বিএনপির এই প্রভাবশালী নেতা আরও বলেন, এই হা’/’ঙ্গামার অনেকগুলো কারণ আছে। যদি তারা এই দেশ ছেড়ে চলে যায় সেই সম্পত্তি আওয়ামী লীগের লোকেরা দ’/খ’/ল করবে। আর যদি তারা থেকে যায়, মি’থ্যাচার করে সেই ভোটটা তারা (আওয়ামী লীগ) পাবে। কিন্তু তারা ভোটাররা সেটা করেন না। তা করলে ঐ ভাই-বোনদের ভোটে আমরা নির্বাচিত হতাম না।

তিনি বলেন, আমার নেত্রী দেশনেত্রী খালেদা জিয়া এখন ক্ষমতায় থাকলে দেশে কোনো অরা’/জক পরিস্থিতি তৈরি হতো না। পত্রিকার পাতা খুললেই দেখা যায় পেঁয়াজ, তেল, লবণ সবকিছুর ঊর্ধ্বগতি। ভু’তুড়ে পানির বিল, ভু’তুড়ে গ্যাস বিল। এই সরকার বাংলাদেশে লু’/টপা’/টের একটা কারখানা খুলে বসেছে। দেশনেত্রী খালেদা জিয়া আজকে ক্ষমতায় থাকলে এ লু’/টপা’/ট বন্ধ হয়ে যেত।

বিএনপির নীতিনির্ধারক বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠা করেন এবং বা’কশালের পেট থেকে বের করে আওয়ামী লীগ নামক রাজনৈতিক দলের জন্ম দেন। আওয়ামীলীগ রাজনীতিতে এসেছে, সেই লাইসেন্স বিএনপি দিয়েছিল। আমাদের নেত্রী খালেদা জিয়া আপনাদের রাজনীতি করার সুযোগ করে দিয়েছিলেন। কিন্তু সেই সুযোগের অপব্যবহার করে আপনারা আমাদের নেত্রী খালেদা জিয়াকে কা’রাভ্যন্তরে রেখেছেন। তার শারীরিক দূরবস্থায় চিকিৎসা করারও সুযোগ দেওয়া হচ্ছে না।

মির্জা আব্বাস যোগ করে বলেন, “যদি খালেদা জিয়ার অনাকাঙ্খিত কিছু হয় তাহলে, তারা বিশ্বকে বিষয়টি নিয়ে বলতে পারবে যে আমরা তার সা’/জা স্থগিত করে তাকে তার বাসায় থাকার সুযোগ দিয়ে এবং তাকে চিকিৎসা নেওয়ারও সুযোগ দিয়েছিলাম।” কিন্তু আমরা এটাও বলতে পারি যে, আপনারা কৌশল নিয়ে বেগম জিয়াকে ভালো চিকিৎসা গ্রহনের জন্য বিদেশে যেতে দেননি।

 

 

 

 

About

Check Also

কোটা আন্দোলনকারীদের ‘বাংলা ব্লকেড’ ভাঙতে এবার মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে পুলিশ

‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’ নামে শিক্ষার্থীদের চলমান কোটা সংস্কার আন্দোলনে রাজধানীবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *