Monday , July 22 2024
Breaking News
Home / Countrywide / আওয়ামীলীগের নেতাকর্মীদের জন্য কিছু দরজা রাইখেন: শামীম ওসমান

আওয়ামীলীগের নেতাকর্মীদের জন্য কিছু দরজা রাইখেন: শামীম ওসমান

এবছরের দূর্গা পূজায় বাংলাদেশের কুমিল্লায় এক অপ্রীতিকার ঘটনা ঘটেছে। এবং এই ঘটনাকে ঘিরে ব্যপক হ/তা/হ/তের সৃষ্টি হয়েছে। এমনকি এই ঘটনাকে ঘিরে দেশ জুড়ে ব্যপক আলোচনা-সমালোচনা হয়েছে। সম্প্রতি এই ঘটনার প্রসঙ্গ তুলে অসাম্প্রদায়িক এবং সাম্প্রদায়িক বিষয়ে বেশ কিছু কথা বললেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান।

কদিন আগে অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িক ষড়যন্ত্রের চেষ্টা হয়েছে। সামনে অনেক বড় পরীক্ষা দিতে হবে-বলে মন্তব্য করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। রোববার (১৪ নভেম্বর) দুপুরে বন্দরের নবীগঞ্জের সিএসডি ক্যাম্পাসে খাদ্যগুদামের ভিত্তিপ্রস্তর ও কাজের উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। শামীম ওসমান বলেন, আমরা সবাই বলি আপা আছে। সামনে আওয়ামী লীগের নেতাকর্মীদের জন্য কিছু দরজা রাইখেন। সামনে তারাই থাকবে তারাই রক্ত দেবেন। এখন তো গাছের পাতায় পাতায় আওয়ামী লীগ। পরগাছা কখনো কাজে লাগেনা। পরগাছারা যেভাবে ঝেঁকে বসছে তাতে আসল গাছ সামনে আসতে পারেনা।

শামীম ওসমান বলেন, মানুষ এখন চাল-ডাল-তেল নুন খেয়ে-পরে ভালো আছে। যদি খেয়ে পরে ভালো না থাকতো তাহলে অনেকের কথায় মানুষ আন্দোলনে ঝাঁপিয়ে পড়তো। মানুষের পেটে যখন ক্ষুধা লাগে রাজপথে তখনি মানুষ নামে। পেট যখন ভরা থাকে, মানুষের সমস্যার যখন সমাধান হয় তখন কারো ষড়যন্ত্রে কথা বলেনা। জনগণের মনের কথা ও ভাষা যারা বুঝে তারাই রাজনীতি করতে পারে। তিনি বলেন, ১৫ আগস্টের কথা মনে পড়ে। পাকিস্তানের সামরিক বাহিনী সেদিন কাউকে মা/রে/নি, মে/রে/ছে মোস্তাক বাহিনী। মোস্তাকরা এখনো ভেতরে বাইরে সক্রিয়। তিন পুরুষ ধরে সংসদ সদস্য আমরা, দাদা-বাবা আমরা। ২১ বার হত্যার চেষ্টা হয়েছে প্রধানমন্ত্রীকে। ২১ আগস্টে গ্রেনেড হামলায় তিনি মা/রা গেলে বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনা থাকতো না। আমরা থাকতাম না।

জনপ্রিয় রাজনীতিবীদ শামীম ওসমান। তিনি দীর্ঘ সময় ধরে রাজনীতির সঙ্গে সক্রীয় রয়েছে। তিনি ক্ষমতাসীন রাজনৈতিক দল আওয়ামীলীগ দলের হয়ে নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য হলেও গোটা দেশ জুড়েই তার ব্যপক পরিচিতি এবং জনপ্রিয়তা রয়েছে।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *