Wednesday , July 24 2024
Breaking News
Home / International / অসৎ উদ্দেশ্যে অসুস্থতার নাটক, জরুরী অবতরণ করতেই পালিয়ে যাওয়ার চেষ্টা সব যাত্রীর

অসৎ উদ্দেশ্যে অসুস্থতার নাটক, জরুরী অবতরণ করতেই পালিয়ে যাওয়ার চেষ্টা সব যাত্রীর

বিষয়টি আসলেই অনেকটা অবাক করার মতই। এমন অভিনব পন্থায় অবৈধভাবে দেশে প্রবেশের চেষ্টা রীতিমতো একটি নজীরবিহিন ঘটনাও বলা যায়। জানা গেছে, বিমানে থাকা যাত্রীদের মধ্যে একজন হঠাৎই অসুস্থতা বোধ করায় বিমানটি জরুরি অবতরণ করান পাইলট। এরপর একজন যাত্রী নামার পরপরই বিমানে থাকা সকলই নেমে পালিয়ে যেতে শুরু করেন।

এ ঘটনার পর জানা যায়, যার জন্য বিমানটি অবতরণ করা হয় তিনি অসুস্থই হননি। বিমানটিতে মোট ২১ জন যাত্রী ছিল।

তারা সবাই অবৈধভাবে ওই দেশে প্রবেশের চেষ্টা করেছে। নাটকীয় এ ঘটনাটি ঘটেছে স্পেনের একটি বিমানবন্দরে। এ ঘটনায় ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নাটকীয় ঘটনার সাক্ষী হলো স্পেনের ব্যস্ততম পালমা ডি মালোরকাত বিমানবন্দর। স্থানীয় সময় শনিবার (৬ নভেম্বর) রাতে বিমানবন্দরটিতে জরুরি অবতরণ করে মরক্কো থেকে তুরস্কগামী একটি ফ্লাইট। অবতরণের পরপরই ২১ যাত্রী রানওয়েতে নেমে দৌড়ে বেষ্টনী পার হওয়ার চেষ্টা করে।

খবর পেয়েই তাদের ধরতে অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। শেষ পর্যন্ত ১২ জনকে আটক করতে সক্ষম হলেও বাকিরা এখনো পলাতক রয়েছে।

পুলিশ জানায়, এক যাত্রী গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন এমন খবর শুনে বিমানটি স্পেনে জরুরি অবতরণের অনুমতি চাইলে রাজি হয় কর্তৃপক্ষ। বিমান থেকে অসুস্থ ওই ব্যক্তিকে নামানোর সঙ্গে সঙ্গে আরও ২১ জন নেমে পালানোর চেষ্টা করে।

এতে চার ঘণ্টা বিমানবন্দরের সব ধরনের কার্যক্রম বন্ধ রাখা হয়। প্রায় ৬০টি জাতীয় ও আন্তর্জাতিক ফ্লাইট শিডিউল ব্যাহত হওয়ায় বিপাকে পড়েন যাত্রীরা।

এদিকে এ ঘটনায় পরবর্তীতে নিজেকে অসুস্থ বলে দাবি করা ঐ ব্যক্তিকে দেশটির নিকস্থ একটি হাসপাতালে নেয়া হলে হাসপাতালটি চিকিৎসকরা জানান, তিনি পুরোপুরি সুস্থ। আর এরপরই তাকে গ্রেপ্তার করে পুলিশ। অন্যদিকে যাত্রীদের পালানো অবৈধভাবে স্পেনে প্রবেশের চেষ্টা কিনা সে ব্যাপারটি রীতিমতো খুতিয়ে দেখছেন দেশটির আইনশৃঙ্খলা বাহিনী।

About

Check Also

কোটা আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলায় যা বলছে যুক্তরাষ্ট্র

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কারের দাবিতে টানা কয়েকদিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। তবে সোমবার (১৫ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *