Wednesday , July 24 2024
Breaking News
Home / Sports / অবশেষে সরব আকরাম,তামিম কি বিশ্বকাপ পরিকল্পনার বাইরে, জানালেন তিনি

অবশেষে সরব আকরাম,তামিম কি বিশ্বকাপ পরিকল্পনার বাইরে, জানালেন তিনি

বাংলাদেশের ক্রিকেট জগতের বর্তমান সময়ের অন্যতম হার্ড হিটার ব্যাটসম্যান তামিম ইকবাল। তবে এই জনপ্রিয় ক্রিকেটারের বর্তমান সময় টা তেমন ভালো কাটছে না। ইনজুরীর কারনে ছিটকে গেছিলেন অষ্ট্রেলিয়ার সাথে খেলা থেকে। আর এই কারনে বার বার প্রশ্ন উঠছে একটি। গত কয়েক মাসে বেশ কয়েকটি টি-টোয়েন্টি খেলে ফেলেছে বাংলাদেশ। কিন্তু দেশসেরা ওপেনার তামিম ইকবালকে দেখা যায়নি একটি ম্যাচেও। সেই গত বছরের মার্চে খেলেছেন শেষবার। এরপর টাইগাররা দেশ ও দেশের বাইরে তিনটি সিরিজে অংশ নিলেও ছিলেন না তামিম।

কখনও ব্যক্তিগত কারণ, কখনও ইনজুরি। তামিম দেশের সর্বশেষ ১১ টি-টোয়েন্টিতেই দলের বাইরে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের পর নিউজিল্যান্ডের বিপক্ষেও নেই বাঁহাতি এই ওপেনার। বিশ্বকাপ দরজায় দাঁড়িয়ে, তবে কি তামিম পরিকল্পনায় নেই?

যদিও চোট আর ফিটনেসের কারণেই তামিম দলের বাইরে বলে জানা গেছে। তারপরও প্রশ্নটা উঠছে জোরেসোরেই। জাতীয় দলের ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খানের কাছেও এমন প্রশ্ন ছুটে গেল।

জবাবে তামিমের বিষয়টি খোলাসা করলেন আকরাম। তিনি বলেন, ‘তামিম দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান। এটা নিয়ে তো কোনো প্রশ্নই আসে না। যখন ফিট থাকবে ও তো খেলবেই। ও দলের সাথে থাকবে। ওর সমস্যা ইনজুরি। সেটা নিয়ে ডাক্তার, ফিজিওর সাথে নিয়মিত নির্বাচকরা কথা বলছে। এটা নিয়ে সবাই সজাগ দৃষ্টি রাখছে। আশা করছি ফিট হয়ে যাবে।’

যদি বিশ্বকাপের আগে ফিটও হয়ে উঠেন, পর্যাপ্ত ম্যাচ প্রস্তুতি ছাড়া মাঠে নেমে ভালো করা সম্ভব? একটু কি সংশয় থাকছে না? আকরামের জবাব, ‘না, আমি সংশয় দেখছি না। যেহেতু প্রতিষ্ঠিত ও খুব ভালো খেলোয়াড়। ও ফিট থাকলে কোনো চিন্তার বিষয় নয়। ও থাকলে আমাদের জন্য তো ভালো।’

তবে দেশের সকলেরই আশা তামিম টি টুয়েন্টি বিশ্বকাপের আগেই ফিরে আসবেন তামিম। আর এটা বলা নেহাৎই বাহুল্য যে বড় টুর্নামেন্টে তাকে ছাড়া বেশ অচল হয়ে পড়বে বাংলাদেশ টিম।

About Ibrahim Hassan

Check Also

কিছু বাকি নাই, সব আছে: সাকিব

রোববার ছিল সাকিব আল হাসানের জন্মদিন। সাকিব ৩৬ পেরিয়ে ৩৭ পা দিয়েছেন। সাকিব তার জন্মদিনকে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *