Tuesday , July 23 2024
Breaking News
Home / more/law / অবশেষে বেগমগঞ্জের সেই আলোচিত ঘটনার রায় দিল আদালত

অবশেষে বেগমগঞ্জের সেই আলোচিত ঘটনার রায় দিল আদালত

২০২০ সালের সেপ্টেম্বর মাসে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডে এক নার/কী/য় ঘটনা ঘটে। গৃহবধূকে নি/র্যা/ত/ন করে তার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে দূ/র্বৃ/ত্ত/রা। আজ সেই আলোচিত ঘটনায় আসামীদের বিরুদ্ধে রায় প্রকাশ করেছে আদালত।

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে (৩৭) বি/ব/স্ত্র করে নি/র্যা/ত/ন ও ধ/র্ষ/ণ মামলায় দুই আসামিকে যাবজ্জীবন কা/রা/দণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কা/রা/দণ্ড দেওয়া হয়েছে। সোমবার (৪ অক্টোবর) বেলা ১১টায় নোয়াখালী নারী ও শিশু নি/র্যা/ত/ন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জয়নাল আবেদীন আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন—দেলোয়ার বাহিনীর প্রধান দেলোয়ার হোসেন ওরফে দেলু ও তার ঘনিষ্ঠ সহযোগী মোহাম্মদ আলী ওরফে আবুল কালাম। তারা বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের বাসিন্দা। রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মামুনুর রশীদ লাবলু। বাদীপক্ষে ছিলেন অ্যাডভোকেট মোল্লা হাবিবুর রসুল মামুন এবং আসামিপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট জসিম উদ্দিন বাদল।

প্রায় সময় দেশের বিভিন্ন অঞ্বলে নারী নি/র্যা/ত/নে/র  ঘটনা ঘটছে। আইনের যাথাযথ ব্যবহার না হওয়ায় অপরাধীরা পার পেয়ে যাচ্ছে। তবে বর্তমান সরকার সকল ধরনের অপরাধ নির্মূলে কঠোর অবস্থানে রয়েছে। বিশেষ করে নারী নি/র্যা/ত/ন প্রতিরোধে গ্রহন করেছে নানা ধরনের পদক্ষেপ।

About

Check Also

হাইকোর্টের পর্যবেক্ষণ: ২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞে দেশকে জাহান্নামে পরিণত করা হয়

২৮ অক্টোবরের ধ্বংসযজ্ঞের মধ্য দিয়ে দেশ ও দেশের মানুষকে নরকের দিকে নিয়ে যাওয়া হয়েছে বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *