Wednesday , July 24 2024
Breaking News
Home / Countrywide / অনেকেই বলে আমরা বুড়ো হয়ে গেছি, সত্য কথা: মির্জা ফখরুল

অনেকেই বলে আমরা বুড়ো হয়ে গেছি, সত্য কথা: মির্জা ফখরুল

বাংলাদেশের প্রথম সারির একটি রাজনৈতিক দল বিএনপি। এই দলটি বর্তমান সময়ে দলের মধ্যে চলমান সকল সংকট নিরসনের জন্য নিরলস ভাবে কাজ করছে। বিশেষ করে আগামী দ্বাদশ নির্বাচনকে ঘিরে রাজনৈতিক মাঠে বেশ সরব হয়েছে দলটি। কেন্দ্রীয় নেতারা দলের সকল স্তরের নেতা এবং কর্মীদের একত্রিত করে শক্তশালী করে গড়ে তুলতে আপ্রান ভাবে কাজ করছে। সম্প্রতি এই দল এবং দলের নেতাকর্মীদের প্রসঙ্গে বেশ কিছু কথা তুলে ধরলেন। বিএনপি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য তরিকুল ইসলামের স্মরণসভায় বক্তব্য দিচ্ছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসময় নিজেদের মধ্যে বিশৃঙ্খলা শুরু করেন কর্মীরা। কর্মীদের শান্ত করার চেষ্টাও করেন ফখরুল। পরিস্থিতি শান্ত না হওয়ায় বক্তৃতা বন্ধ করে ডায়াস ছেড়ে চলে যান তিনি। কিছুক্ষণ পর পরিস্থিতি শান্ত হলে তিনি আবারও বক্তৃতা শুরু করেন। শনিবার (৬ নভেম্বর) দুপুরে কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য তরিকুল ইসলামের তৃতীয় মৃ/ত্যু/বার্ষিকী উপলক্ষে স্মরণসভার আয়োজন করে তরিকুল ইসলাম স্মৃতি সংসদ। একই অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বক্তব্য দেওয়ার সময়ও নিজেদের মধ্যে কথাকাটাকাটি ও ধাক্কাধাক্কি করেন কর্মীরা। তখন শামসুজ্জামান দুদু কর্মীদের শান্ত করেন। অনুষ্ঠান শেষে গেট দিয়ে বের হওয়ার সময়ও ধাক্কাধাক্কি করেন উপস্থিত নেতাকর্মীরা। এতে কাচের গেটের একটি অংশ ভেঙে যায়।

স্মরণসভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আমরা একটি উদারপন্থি গণতন্ত্রের জন্য লড়াই-সংগ্রাম করছি। তরিকুল ইসলাম জীবন দিয়ে সেই কাজ করে গেছেন। নি/র্যা/ত/নে/র কারণে শেষ দিকে তরিকুল ইসলাম অসুস্থ হয়ে পড়েছিলেন। বিশেষ করে এরশাদের নি/র্যা/ত/নের কারণে তিনি শারীরিকভাবে অসুস্থ হয়ে পড়েন। অসুখের কাছে তিনি পরাজিত হননি। শেষ পর্যন্ত তিনি লড়াই করেছেন কীভাবে বেঁচে থাকা যায়, কীভাবে জনগণের জন্য একটু কাজ করা যায়। তিনি বলেন, অনেকেই বলে আমরা বুড়ো হয়ে গেছি, সত্য কথা। আমাদের বয়স হয়ে গেছে। কিন্তু আরও একটি সত্য রয়েছে— বৃদ্ধের মস্তিষ্ক থেকে যুবকদের স্পন্দনে দাও। সেই শক্ত হৃদয় স্পন্দন আমরা দেখতে চাই। সেই দৃঢ়, সাহসী, নতুন, নবীন নেতৃত্ব আমরা দেখতে চাই। তাদের পাশে নিয়ে নেতৃত্ব দিয়ে আমরা এগিয়ে যেতে চাই।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠ এবং নিরপেক্ষ ভাবে অনুস্থিত হওয়ার লক্ষ্যে বেশ কিছু দাবি তুলেছে বিএনপি দল। এমনকি তারা জানিয়েছে দাবি গুলো পূর্ন না হলে এই সরকারের অধীনে নির্বাচনে অংশ গ্রহন করবে না বিএনপি। ইতিমধ্যে দাবি গুলো বাস্তবায়নের লক্ষ্যে কাজ করছে দলটি।

About

Check Also

ধোঁয়া আর বারুদের গন্ধে উত্তপ্ত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জ্যাব) কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল-সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। শিক্ষার্থীরাও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *