Friday , July 12 2024
Breaking News
Home / Countrywide / অনুরোধ করছি অবসরে যান, রেহানাকে আনুন: ডা. জাফরুল্লাহ

অনুরোধ করছি অবসরে যান, রেহানাকে আনুন: ডা. জাফরুল্লাহ

বর্তমান সরকারের বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। প্রায় সময় এই সরকারের বিরুদ্ধে উঠছে নানা ধরনের অনিয়মের অভিযোগ। বেশ কিছু রাজনৈতিক দলের নেতা কর্মীরা সহ সুশীল সমাজের অনেকেই এই সরকারে পদত্যাগ চাই। এবং সুষ্ঠও নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়ে সরকার গঠনের দাবি জানিয়ে আসছে। ডা. জাফরুল্লাহ চোধুরী ও এই তালিকায়। সম্প্রতি তিনি প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে বেশ কিছু কথা জানালেন।

সর্বদলীয় সরকার গঠন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবসরে যাওয়ার আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চোধুরী। তিনি বলেছেন, সর্বদলীয় সরকার গঠন না করে ইতিহাসের পাতায় বেশিদিন থাকতে পারবেন না। আপনাকে অনুরোধ করছি, অবসরে যান। আপনার বোন শেখ রেহানাকে আনুন, তোফায়েলকে আনুন। সর্বদলীয় সরকার গঠন করুন। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করুন। মঙ্গলবার (১৯ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় ধানমন্ডির গণস্বাস্থ্য নগর হাসপাতালের বীর উত্তম মেজর হায়দার মিলনায়তনে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সাম্প্রদায়িক গোষ্ঠীকে প্রতিরোধে বিএনপির আরও সাহসী ভূমিকা পালন করা দরকার ছিল মন্তব্য করে ডা. জাফরুল্লাহ বলেন, লন্ডনে কবে ঘণ্টা বাজবে সেটা লক্ষ্য না করে সাম্প্রদায়িক দা/ঙ্গা দমনে বেরিয়ে যাওয়া দরকার। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মতো ভাঙা আঙুলকে ভয় পাওয়ার দরকার নেই। কারণ, দেশের বহু মানুষ আপনাদের ভালোবাসে। কিন্তু প্রতিবাদ করার সাহস পাচ্ছে না। জাফরুল্লাহ চোধুরী বলেন, হা/ম/লা/র সাতদিন হয়ে গেছে। কিন্তু প্রধানমন্ত্রী পরিদর্শনে যাননি। তিনি যদি প্রথম দিনেই পরিদর্শনে যেতেন, তাহলে এখন আর ঘটনাগুলো ঘটতো না। অন্যদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও নিজ এলাকায় যাননি। নিজের ভোটারদের খবর নেননি। তিনি শুধু পারেন টেলিভিশনে আঙুল নাড়িয়ে কথা বলতে।

অবশ্যে সরকারের বিরুদ্ধে নানা অভিযোগ উঠলে সরকার বরাবরই সকল অভিযোগ অস্বীকার করে আসছে। এবং বর্তমান সরকার জানিয়েছে দেশ ও জাতির উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে তারা।

About

Check Also

কোটা আন্দোলনকারীদের ‘বাংলা ব্লকেড’ ভাঙতে এবার মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে পুলিশ

‘বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন’ নামে শিক্ষার্থীদের চলমান কোটা সংস্কার আন্দোলনে রাজধানীবাসীকে চরম দুর্ভোগ পোহাতে হয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *