Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার জাপানি দুই সন্তানের বাবার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ করলেন মা

এবার জাপানি দুই সন্তানের বাবার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ করলেন মা

আপিল বিভাগ থেকে আদেশ দেওয়া সত্ত্বেও দুই সন্তান জেসমিন মালেকা ও লায়লা লিনাকে দুই দিনের জন্য মায়ের কাছে হস্তান্তর না করার জন্য ঐ দুই সন্তানের বাবা ইমরান শরিফের বিরুদ্ধে আদালত অবমাননা করার অভিযোগ তুলে আবেদন করেছেন সেই জাপানি মা নাকানো এরিকো। আজ (সোমবার) অর্থাৎ ১৩ ডিসেম্বর আপিল বিভাগের একটি শাখায় এই ধরনের একটি আবেদন করেন ঐ সন্তানদের মা। মোহাম্মদ শিশির মনির যিনি নাকানো এরিকোর আইনজীবী হিসেবে নিযুক্ত তিনি বলেন, আদালত অবমাননার অভিযোগটি আপিল বিভাগে উপস্থাপন করা হবে।

এর আগে রবিবার বিকেলের দিকে জাপানি সন্তান দুটি বাংলাদেশি বাবার কাছে থাকবে বলে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে মায়ের আপিলের ওপর আংশিক শুনানি করেন। পরবর্তীতে আদালত ঐ দুই সন্তানকে দুই দিনের জন্য মায়ের হেফাজতে রাখার অন্তর্বর্তী আদেশ জারি করেন। রবিবার রাত ১০টার মধ্যে বাবাকে তার দুই সন্তানকে তার মায়ের হেফাজতে নিতে নির্দেশ দেওয়া হয়। সেই সাথে আগামি ১৫ ডিসেম্বর মামলার পরবর্তী দিন ধার্য করেছেন আদালত।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন ৫ বিচারপতির আপিল বিভাগ এই আদেশ দেন। আদালতে জাপানি মায়ের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম। তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মোহাম্মদ শিশির মনির ও ব্যারিস্টার আব্দুল কাইয়ুম। বাংলাদেশি বাবার পক্ষে ছিলেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম। তাকে সহযোগিতা করেন ব্যারিস্টার কাজী মারুফুল আলম।

গতকাল রাত ১০টার মধ্যে দুই শিশুকে মায়ের জিম্মায় দিতে আপিল বিভাগের নির্দেশনা ছিল। আইনজীবী শিশির মনির বলেন, শিশুদের আনতে গেলেও তাদের মায়ের জিম্মায় দেওয়া হয়নি। এ কারণে আমরা আদালত অবমাননার আবেদন করেছি।

গত ৫ ডিসেম্বর দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনাকে নিজের জিম্মায় নিতে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন জাপানি মা নাকানো এরিকো। এর আগে, ২১ নভেম্বর জাপানি দুই শিশু জেসমিন মালিকা ও লাইলা লিনা বাংলাদেশে তাদের বাবা ইমরান শরীফের কাছে থাকবে বলে রায় দেন হাইকোর্ট।

এ্যাডভোকেট শিশির মনির বলেন, তার ঐ দুই সন্তানদের আনতে যান নাকানো কিন্তু তাদেরকে মায়ের কাছে হস্তান্তর করা হয়নি। এই কারণে আমরা তার বিরুদ্ধে আমরা আদালত অবমাননার আবেদন করেছি।

দুই সন্তান জেসমিন মালিকা ও লায়লা লিনাকে হেফাজতে নেওয়ার হাইকোর্টের দেওয়া রায়ের বিরুদ্ধে গত ৫ ডিসেম্বর জাপানি মা নাকানো এরিকো আপিল বিভাগে আবেদন করেন। এর পূর্বে, গত ২১ নভেম্বর হাইকোর্টের দেওয়া রায়ে বলা হয়, দুই সন্তান জেসমিন মালেকা ও লায়লা লিনা তাদের বাবা অর্থাৎ ইমরান শরিফের নিকটেই থকবেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *