Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / পরিকল্পনামন্ত্রীকে গেটে আটকে দিয়ে, প্রবেশে বাঁধা দিলেন জাবির নিরাপত্তা প্রহরীরা

পরিকল্পনামন্ত্রীকে গেটে আটকে দিয়ে, প্রবেশে বাঁধা দিলেন জাবির নিরাপত্তা প্রহরীরা

সাধারণত কোন পদমর্যাদাসম্পন্ন কোন ব্যক্তি বিশেষ করে মন্ত্রী বা সংসদ সদস্য দেশের যে কোনো প্রতিষ্ঠানে যেতে চাইলে তাকে সংবর্ধনা দিয়ে স্বাগত জানানো হয়। কিন্তু যখন কোন প্রতিষ্ঠানে নিরাপত্তা প্রহরী এই সকল দেশের শীর্ষ পর্যায়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের প্রবেশে বাধা দেয় তখন বিষয়টি ভিন্নতা পায়। এবার তেমনই একটি ঘটনা ঘটেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে। বিশ্ববিদ্যালয়ে প্রবেশের সময় বিশ্ববিদ্যালয় নিরাপত্তা প্রহরীরা পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে গেটে আটকে দেয়। পরবর্তীতে তাদের নিকট পরিচয় দিলে তবেই ক্যাম্পাসে প্রবেশের অনুমতি পান।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু বিষয়ক এক সেমিনারে অংশ নিতে দুপুর ১২টায় মীর মশাররফ হোসেন হল সংলগ্ন ফটকে যান। এসময় ফটক দিয়ে প্রবেশকালে তাকে বাধা দেয়া হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা ফটকে গেলে পরিচয় ও বিশ্ববিদ্যালয়ে প্রবেশের অনুমতি আছে কি না জানতে চান দায়িত্বরত নিরাপত্তা প্রহরীরা। পরে নিজের পরিচয় দিয়ে বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেন তিনি।

পরে দুপুর সোয়া ১২টায় জহির রায়হান মিলনায়তনের সামনে গাড়ি থেকে নেমে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, ‘একটি বিশ্ববিদ্যালয়ে প্রবেশের ক্ষেত্রে নিরাপত্তা এত কড়া হবে কেন? এটা তো ক্যান্টনমেন্ট নয়, এটা একটা পাবলিক বিশ্ববিদ্যালয়।’

এ ব্যাপারে জাফরুল হাসান চৌধুরী যিনি বিশ্ববিদ্যালয় নিরাপত্তা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন, তিনি বলেন, মন্ত্রী মহোদয়কে রিসিভ করার জন্য মেইন গেটে হাজির হয়েছিলাম, কিন্তু যেহেতু তিনি মেইন গেট না দিয়ে প্রবেশ না করে জয়বাংলা গেট দিয়ে প্রবেশ করেছেন তার জন্যই এ ধরনের সমস্যা সৃষ্টি হয়েছে। তবে এ বিষয় নিয়ে আর তেমন কোন প্রতিক্রিয়া জানাননি পরিকল্পনামন্ত্রী।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *