Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বাংলাদেশে মার্কিন নিষেধাজ্ঞা ইস্যুতে প্রধানমন্ত্রীর নিকট প্রস্তাব রাখলেন নুরুল হক নূর

বাংলাদেশে মার্কিন নিষেধাজ্ঞা ইস্যুতে প্রধানমন্ত্রীর নিকট প্রস্তাব রাখলেন নুরুল হক নূর

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর কয়েকজনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাস্ট্র। বাংলাদেশের বিশেষ বাহিনী র‍্যাবের সাবেক ও বর্তমান ৬ জন কর্মকর্তার ওপর মার্কিন নিষেধাজ্ঞার বিষয়টি এখন একটি আলোচিত এবং জাতীয় ইস্যু। তাই এ সমস্যাটি নিয়ে আলোচনার মাধ্যমে সমাধানের জন্য সর্বদলীয় সংলাপ আয়োজনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করে তার প্রতি আহ্বান জানিয়েছেন গণঅধিকার পরিষদের সদস্য সচিব ও ডাকসুর সাবেক ভিসি নুরুল হক নুর।

আজ রবিবার অর্থাৎ ১২ ডিসেম্বর দুপুরের দিকে রাজধানীর বিজয়নগর কালভার্ট রোডে অবস্থিত প্রীতম জামান টাওয়ারে সংগঠনের প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নুরুল হক নূর এ আহ্বান জানান।

তিনি বলেন, দেশে মানবাধিকার ও গণতন্ত্র কোনকিছুই যে নাই সেটার প্রমাণ র‍্যাব কর্মকর্তাদের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা। যেসকল কর্মকর্তার কারণে দেশের ভাবমূর্তি ও বাহি’নীর ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে স্বাধীন কমিশন গঠনের দাবিও করেন নুরুল হক নূর।

গণতন্ত্র সম্মেলনে যুক্তরাষ্ট্র বাংলাদেশকে না ডাকা চরম অসম্মান ও ভবিষ্যত হুমকি তৈরি করেছে বলে মন্তব্য করেন তিনি। বলেন, সরকারের বেশকয়েকজন মন্ত্রী র‍্যাব ও গণতন্ত্র সম্মেলন ইস্যুতে যাচ্ছেতাই মন্তব্য করছেন, যা দু:খজনক। এই কর্তৃত্ববাদী সরকারের বিরুদ্ধে শান্তিপূর্ণ গণ আন্দো’লনের পরিবেশ আস্তে আস্তে তৈরি হচ্ছে উল্লেখ করে নুরুল হক নূর বলেন, এই সরকারের পতন অনিবার্য।

গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর ক্ষমতাসীন দল আ.লীগের সমালোচনা করে বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে সকল রাজনৈতিক দলের অংশগ্রহনের আলোচনা এখন অপরিহার্য হয়ে পড়েছে। জাতীয় কোনো সমস্যায় রাজনৈতিক দলগুলোকে একসাথে হয়ে কাজ করা উচিৎ। ক্ষমতাসীন দলের নেতারা তাদের মনগড়া এবং অকার্যকর বক্তব্য দিয়ে এ সমস্যা সমাধান করতে পারবেন না।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *