Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / মা বলতেন, চাচুর টাইমিং অসম্ভব ভালো: জাহ্নবী কাপুর

মা বলতেন, চাচুর টাইমিং অসম্ভব ভালো: জাহ্নবী কাপুর

শ্রীদেবী ও অনিল কাপুর ভারতের বলিউড ইন্ডাষ্ট্রির বহুল আলোচিত ও জনপ্রিয় এবং সুপরিচিত চেনা মুখ। তারা দুজনেই দীর্ঘ দিন ধরে বলিউড ইন্ডাষ্ট্রিতে এক সঙ্গে জুটি হয়ে কাজ করেছেন। তাদের অভিনীত সিনেমা গুলো দর্শক মাঝে ব্যপক সাড়া ফেলেছে। তবে ২০১৮ সালের ২৪ ফেব্রুয়ারি পৃথিবীর মায়া ত্যাগ করে না ফেআর দেশে পাড়ি জমিয়েছেন শ্রীদেবী। সম্প্রতি শ্রীদেবী কন্যা মায়ের সঙ্গে অনিল কাপুরের জুটি প্রসঙ্গে জানালেন বেশ কিছু কথা।

গত শতকের আশি ও নব্বইয়ের দশকে শ্রীদেবী ও অনিল কাপুর জুটি উপহার দিয়েছে একাধিক হিট ছবি। সেই তালিকায় আছে ‘লমহে’, ‘লাডলা’, ‘জুদাই’, ‘মিস্টার ইন্ডিয়া’, ‘জানবাজ’–এর মতো ছবি। পর্দায় তাঁদের রসায়ন এক ভিন্ন স্বাদ এনে দিত। অমিতাভ বচ্চন, মিঠুন চক্রবর্তী, জিতেন্দ্রসহ একাধিক সুপারস্টারের সঙ্গে জুটি বেঁধেছিলেন শ্রীদেবী। কিন্তু প্রয়াত এই নায়িকার সবচেয়ে পছন্দের সহশিল্পী ছিলেন তাঁর দেবর অনিল কাপুর। শ্রীদেবী নিজেই সে কথা জানিয়েছিলেন মেয়ে জাহ্নবী কাপুরকে।

সম্প্রতি এক অনুষ্ঠানে জাহ্নবী জানান, ‘অনিল চাচু (কাপুর) আমার মায়ের সবচেয়ে প্রিয় সহশিল্পী ছিলেন। মা আমাকে সব সময় বলতেন, অনিল চাচুর কাজ ভালোভাবে দেখতে আর তাঁর কাছ থেকে শিখতে। সত্যি বলতে অনিল চাচু ছাড়া তিনি অন্য কোনো অভিনেতার কথা আমাকে কখনো বলেননি। মা বলতেন, কাজের প্রতি তাঁর (অনিল কাপুর) যে একাগ্রতা, সেটা থেকে আমার শেখা উচিত। মা আরও একটা কথা বলতেন। সেটা হচ্ছে, চাচু অত্যন্ত পরিশ্রমী। আমি যেন তাঁর এসব গুণ দেখে অনুপ্রাণিত হই। মা বলতেন, চাচুর টাইমিং অসম্ভব ভালো। বিশেষ করে “নো এন্ট্রি” ছবিতে তিনি ছিলেন অতুলনীয়। তাঁরা (শ্রীদেবী-অনিল) যখনই পর্দায় এসেছেন, তখনই একটা বিশেষ এনার্জি বয়ে এনেছেন।’

সেই অনুষ্ঠানে উঠে আসে অনিল কাপুরের দুটো কালজয়ী ছবি ‘নায়ক’, আর ‘মিস্টার ইন্ডিয়া’র কথা। এ প্রসঙ্গে জাহ্নবী বলেন, ‘“নায়ক” আর “মিস্টার ইন্ডিয়া” ছবির অ্যাকশন দৃশ্যগুলো আমি কিছুতেই দেখতাম না। আমার জন্য অ্যাকশন দৃশ্যগুলো দেখা খুবই কঠিন ছিল। দৃশ্যগুলো দেখলেই কাঁদতে থাকতাম। মা আমাকে বলেছিলেন, আসলে আমার আঙ্কেল (অনিল কাপুর) আছেন বলে আমি দেখতে কষ্ট পাচ্ছি। তিনি দারুণ কথা বলেছিলেন। কিন্তু এর একটা অন্য কারণও আছে। আসলে চাচুর অভিনয় এত বাস্তবসম্মত যে, তাঁকে দেখলে যে কেউ কষ্ট পাবে। আবার তিনি আপনাকে অনাবিল আনন্দও দিতে পারেন।’

জাহ্নবী কাপুর বলিউডের উদীয়মান অভিনেত্রীদের মধ্যে অন্যতম একজন। তিনি স্বল্প সময়ে এনিজের অভিনীত সিনেমার মধ্যে দিয়ে দর্শক মন জয় করতে সক্ষম হয়েছেন। এবং বলিউডে নিজের শক্ত অবস্থান তৈরি করতেও সক্ষম হয়েছেন। এমনকি সম্প্রতি সময়ে তার রয়েছে অসংখ্য ভক্ত-অনুরাগী এবং বিপুল জনপ্রিয়তা।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *