Friday , September 20 2024
Breaking News
Home / Entertainment / আহ্বানে সাড়া দিয়ে স্বপ্ন এখন সফল: আজিজুল হাকিম

আহ্বানে সাড়া দিয়ে স্বপ্ন এখন সফল: আজিজুল হাকিম

বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর আতিক্রম করেছে। তবে এই দেশ স্বাধীনতরা পিছনে অনেক ইতিহাস গাঁথা স্মৃতি রয়েছে। ৩০ লাখ শহীদের বিনিময়ে এই দেশ স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছে। এদিকে এই স্বাধীনতার ৫০ বছর উপলক্ষ্যে নানা আয়োজন করেছে বাংলাদেশ সরকার। এমনকি বিনদোন অঙ্গনের অনেকেই এই ৫০ বছর উপলক্ষ্যেকে ঘিরে নানা ভাবে নানা স্মৃতি স্মরন করেছেন। সম্প্রতি অভিনেতা আজিজুল হাকিম বেশ কিছু কথা জানিয়েছেন।

স্বাধীনতার ৫০ বছর চলছে। আমাদের পূর্বসূরি যারা ছিলেন তারা এ দেশের জন্য সংগ্রাম করেছেন, সবার জন্য সুন্দর স্বাধীন একটি দেশ তৈরি করে দিয়ে গেছেন। পরাধীনতার গ্লানি ও পাকিস্তানি শোষকদের হাত থেকে এ দেশটাকে মুক্ত করার জন্য যারা চিন্তা করেছিলেন, যিনি স্বপ্ন দেখেছিলেন এ দেশ নিয়ে, যার নেতৃত্বে আমরা স্বাধীন করতে পেরেছি তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার আহ্বানে সাড়া দিয়ে সে সময় যারা যুদ্ধ করে দেশটাকে স্বাধীন করেছেন, স্বপ্ন দেখেছিলেন একটি সফল দেশের, সেই স্বপ্ন এখন সফল। একটি দেশ যখন স্বাধীন হয়, তখন তার অর্থনৈতিক ভিত্তি ধীরে ধীরে শক্ত হতে থাকে।

স্বাধীনতার ৫০ বছরে আমরা দেখছি, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, সেই পথে দেশটি আস্তে আস্তে এগিয়ে যাচ্ছে আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। তার বাবার যে স্বপ্ন, দেশের মানুষের যে স্বপ্ন তা বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন তিনি। এটি সত্যিকার অর্থেই সোনার বাংলা, একে আমরা যেভাবে দেখতে চাই, সেভাবেই তিনি কাজ করছেন। উন্নত বিশ্বের মতো করে তথ্যপ্রযুক্তিতেও কিন্তু আমরা পিছিয়ে নেই। বরং প্রতিনিয়তই এগিয়ে যাচ্ছি। এটিও কিন্তু আমাদের বড় একটি অর্জন। এখন আমরা মধ্যম আয়ের দেশ থেকে উন্নত আয়ের দেশের দিকে ধাবিত হওয়ার স্বীকৃতি পেয়েছি। স্বাধীনতার ৫০ বছরে এসে আমাদের যে অর্থনৈতিক পরিবর্তন হচ্ছে তা কিন্তু বেশ গুরুত্বপূর্ণ। আমরা সুখে সমৃদ্ধিতে যেন শান্তিতে থাকতে পারি সব সময়, সেই কামনা করি এখনকার এ মাহেন্দ্রক্ষণে এসে। সেই পরিকল্পনার মতোই বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সংস্কৃতি একটি দেশের গুরুত্বপূর্ণ অংশ। যে দেশের সংস্কৃতি যত ভালো, সেই দেশ তত উন্নত। তাই সঠিকভাবে সংস্কৃতিচর্চা করে দেশটাকে এগিয়ে নিয়ে যাওয়ার যে কর্মকাণ্ড চলমান রয়েছে তা যেন অব্যাহত থাকে।

আজিজুল হাকিম বাংলাদেশের বিনোদন অঙ্গনের সুপরিচিত মুখ। তিনি দীর্ঘ সময় ধরে এই বিনোদন মাধ্যমে কাজ করছেন। এবং তিনি তার নিপুন অভিনয়ের মধ্যে দিয়ে অর্জন করেছেন ব্যপক সফলতা এবং সম্মাননা। দেশ জুড়ে এই জনপ্রিয় অভিনেতা রয়েছে অসংখ্য ভক্ত-অনুরাগী।

About

Check Also

অবশেষে তারেক রহমানের সঙ্গে মৌসুমীর সেই আলোচিত ছবি নিয়ে মুখ খুললেন ওমর সানী

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানের সঙ্গে ঢাকাই চলচ্চিত্রের আলোচিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *