Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / ফোনে জানার পর শিরোনাম বদলিয়েছি: তারানা হালিম

ফোনে জানার পর শিরোনাম বদলিয়েছি: তারানা হালিম

সাম্প্রতিক সময়ে আলোচনায় আসা তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসানের সাথে চলচ্চিত্র অভিনেতা ইমন ও অভিনেত্রী মাহিয়া মাহির ফোনালাপের একটি রেকর্ড সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ছড়িয়ে পড়েছে। অডিও ক্লিপে শোনা যাচ্ছে, প্রতিমন্ত্রী মুরাদ হাসান চিত্রনায়িকা মাহিকে অবিলম্বে তার নিকট পৌঁছাতে বলছেন। চিত্রনায়িকা তার পীড়াপীড়ির বিষয়টি এড়িয়ে যাওয়ার চেষ্টা করেন কিন্তু সেই সময় মুরাদ তাকে গা’লিগা’লাজ করে এবং তাকে তুলে আনার কথা বলেন।

এরপর ডা. মুরাদ হাসানকে নিয়ে আরম্ভ হয় সমালোচনা এবং এই বিষয়ের পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে তথ্য প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগের নির্দেশ দেন। আজ (মঙ্গলবার) অর্থাৎ ৬ ডিসেম্বর দুপুরের দিকে তিনি তার নিজ দফতারে পদত্যাগপত্র পাঠান।

এদিকে নায়িকা মাহিয়া মাহিকে নিয়ে ডা. মুরাদ হাসানের মন্তব্যের জেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা রকম প্রতিক্রিয়া জানাচ্ছেন অভিনেতা-অভিনেত্রীরা।

অভিনেত্রী তারানা হালিম নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি দিয়ে ক্যাপশনে তিনি লেখেন, “ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী। মুরাদ হাসান, আপনি কর্মক্ষেত্রে যা করেছেন তা conflict of interest, আপনি যে ভাষায় কথা বলেছেন তা বিকৃত রুচির, অশালীন, নারীর প্রতি অবমান’নাকর, আপনি দলের ও সরকারের ভাবমূর্তি ক্ষু্ণ্ণ করেছেন, শা’স্তি আপনার প্রাপ্য। রাসুলে করিম (সা.) বলেছেন, ‘ভালো মানুষ নারীকে সম্মান করে।’

তাই আপনি দোষী থাকবেন দুনিয়া ও আখেরাতে। আমরা যারা দলকে ভালোবাসি তারা জানি এ সিদ্ধান্ত নেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে কঠিন, ক’ঠোর হতে হয়েছে। কিন্তু বঙ্গবন্ধু কন্যার কাছ থেকে এটাই আশা করি আমরা। ভবিষ্যতে সব লু’টেরা, ঘুষখোর, ল’ম্পটদের বিরুদ্ধে আপনার এমন কঠোর পদক্ষেপ অব্যাহত থাকুক। এই দৃষ্টান্ত যেন সবার জন্য শিক্ষার কারণ হয়। যখন টাইপ করছিলাম তখন শিরোনাম দিয়েছিলাম, ‘এটা অন্যায়’ জনাব মুরাদকে উদ্দেশ করে। এর মাঝে ফোনে জানলাম ওনাকে অব্যাহতি দেয়া হয়েছে। তাই শিরোনামটি বদলালাম। লিখলাম-ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী।”

উল্লেখ্য, নারীদের নিয়ে অশা’লীন মন্তব্য এবং অডিও ফাঁ’স হওয়ার পর প্রধানমন্ত্রী তার প্রতি কঠোর সিদ্ধান্তে যান। তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোঃ মুরাদ হাসান নারীদের নিয়ে অবমাননাকর মন্তব্য এবং একটি ফোনালাপ ফাঁ’স নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা সৃষ্টির পর তার মন্ত্রিসভা পদ থেকে পদত্যাগ করার নির্দেশ দেন। তিনি আজ (মঙ্গলবার) তার দফতরে তার পদত্যাগপত্র ইমেল করেন যেটা মন্ত্রীপরিষদের একজন প্রতিনিধি জমা দেন। মন্ত্রণালয়ের কর্মকর্তা মোহাম্মদ গিয়াস উদ্দিনের মতে মুরাদ তার পদত্যাগের জন্য “ব্যক্তিগত কারণ” উল্লেখ করেছেন।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *