Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এবার সতর্ক বার্তা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এবার সতর্ক বার্তা দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

দেশে বর্তমান সময়ে বেশ কয়েকটি মেগা প্রকল্পসহ ছোট কয়েকটি প্রকল্পের কাজ চলমান রয়েছে, আর এই সকল প্রকল্পের কাজের মান নিয়ে আবারও সতর্ক করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) অনুষ্ঠিত বৈঠকে প্রধানমন্ত্রী এই ধরনের সতর্ক বার্তা দেন।

আজ (মঙ্গলবার) অর্থাৎ ৬ ডিসেম্বর রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন অনুষ্ঠিত হওয়ার কক্ষের সাথে যুক্ত হয়ে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একনেক সভায় সভাপতিত্ব করেন প্রধামন্ত্রী শেখ হাসিনা। বৈঠক শেষ হওয়ার পর পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান ও পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম সংবাদ সম্মেলন করেন।

প্রধানমন্ত্রী একনেকে বলেছেন, ৩৬০টি মডেল মসজিদে যেন ইসলামিক সাংস্কৃতিক শিক্ষা দেওয়া হয়। দেশের যুবকরা যেন জঙ্গিবাদে ঝুঁকে না পড়ে। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়ে আরও বলেন, দেশের দক্ষিণে বেশি করে ধান চাষ করতে হবে। ধান চাষকে দেশের দক্ষিণে জনপ্রিয় করতে হবে। প্রয়োজনে লবণাক্ততা সহনীয় ধান উদ্ভাবন করতে হবে।

সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়ে বলেছেন, যে টাকা ব্যয় করি তা যেন যথাযথভাবে ব্যয় করা হয়। এছাড়াও তিনি বলেছেন, বিশ্বব্যাপী চলমান পরিস্তিতির কারন হিসেবে দায়ী জীবানুর নতুন একটি ধরন শনাক্ত হয়েছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা এটিকে একটি উদ্বেগজনক ধরন হিসেবে বর্ণনা করছে। নতুন এ ধরনের বিস্তার নিয়ে উদ্বি’গ্ন হয়ে পড়েছে গোটা বিশ্ব। জারি হচ্ছে ভ্রমণ নিষেধাজ্ঞা। এটা নিয়ে আবার অচেনা এক উদ্বেগ নতুন করে দেখা দিয়েছে।’

উল্লেখ্য, দেশে একনেক থেকে অনুমোদিত হওয়ার পর বেশ কয়েকটি বড় ধরনের প্রকল্পের কাজ শুরু হয়েছে, যেগুলো এখনও চলমান রয়েছে যার মধ্যে কয়েকটি প্রকল্পের কাজ শেষের পথে। প্রধানমন্ত্রী শেখ হাসিনে এই সকল প্রকল্পের কাজের মান বিষয়ে যাতে কোনো গাফিলতি করা না হয় সে বিষয়ে সতর্ক করেছেন। বিভিন্ন ধরনের প্রকল্পের কাজের মান নিয়ে বিভিন্ন ধরনের অভিযোগ আসার পর এইভাবে সতর্ক করেন সংশ্লিষ্ট বিভাগকে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *