Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / বিএনপির কাছেই একদিন নেতাদের জবাবদিহি করতে হবে: ওবায়দুল কাদের

বিএনপির কাছেই একদিন নেতাদের জবাবদিহি করতে হবে: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্ষীয়ান নেতা ওবায়দুল কাদের বিএনপির সাম্প্রতিক কর্মকান্ড প্রসঙ্গে বলেছেন, খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে রাজনৈতিক ইস্যু সৃষ্টি করতে চাইছে বিএনপি আর এই বিষয়টি নিয়ে দেশে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরি করেছে বিএনপি। তিনি আরো বলেন, বেগম জিয়ার স্বাস্থ্য বিষয় নিয়ে বিএনপি সেটাকে অতিরন্জিত করার চেষ্টা চালাচ্ছে এবং প্রতিনিয়ত বানোয়াট বক্তব্য দিচ্ছে, যেটা নিয়ে একদিন তাদের দলের নিকটেই নেতাদেরকে জবাবদিহি করতে হবে।

আজ (সোমবার) অর্থাৎ ৬ ডিসেম্বর সকালের দিকে বঙ্গবন্ধু এভিনিউয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উদযাপন উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের মেয়র, কাউন্সিলর ও নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এমন ধরনের মন্তব্য করেন।

বেগম জিয়া না থাকলে আওয়ামী লীগ নাকি থাকবে না- বিএনপি মহাসচিবের এমন বক্তব্য জনগণের মধ্যে হাস্যরসের সৃষ্টি করেছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ ঠিকই থাকবে। তবে বেগম জিয়া না থাকলে বিএনপি থাকবে কি না সেটাই এখন দেখার বিষয়।

দেশে বিচার ব্যবস্থা স্বাধীন নয়- বিএনপি নেতাদের এমন বক্তব্য প্রসঙ্গে কাদের বলেন, তারা এখন আত্মবিশ্বাস হারানো এক পথভ্রান্ত রাজনৈতিক দল। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ সফলভাবে পালনের লক্ষ্যে ওবায়দুল কাদের নেতাকর্মীদের নির্দেশনা দিয়ে বলেন, ১৬ ডিসেম্বর বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা একযোগে সারা জাতিকে শপথ বাক্য পাঠ করাবেন।

তিনি এ বিষয়ে আরো বলেন, আগামি ১৬ ডিসেম্বর সকালের দিকে সাভার ও বঙ্গবন্ধু ভবনে আওয়ামী লীগ এবং সেই সাথে অন্যান্য রাজনৈতিক দলের সর্ব স্তরের নেতা-কর্মীরা শ্রদ্ধা নিবেদন করবেন। বিজয় দিবসের পরের দিন সংসদ ভবন প্রাঙ্গণে দেশি-বিদেশি অতিথিদের সমাগমে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। ১৮ ডিসেম্বর দুপুরের দিকে শিখা চিরন্তন হতে বঙ্গবন্ধু ভবন পর্যন্ত একটি বর্ণাঢ্য বিজয় মিছিলের আয়োজন করবে আওয়ামী লীগ।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *