Friday , September 20 2024
Breaking News
Home / International / প্রিয়ান্থার ঘটনায় শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ফোন

প্রিয়ান্থার ঘটনায় শ্রীলঙ্কার প্রেসিডেন্টকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর ফোন

পাক-প্রধানমন্ত্রী ইমরান খান তার প্রতিবেশী দেশ শ্রীলঙ্কার রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপাকশেকে আশ্বস্ত করে বলেছেন যে, পাকিস্তানে কর্মরত শ্রীলঙ্কার নাগরিক প্রিয়ন্তা কুমারা দিয়াভাদানার হ’/ত্যাকারী যারা তাদেরকে কোনোভাবে ক্ষমা করা হবে না। দেশটিতে ব্লাসফে’মির অভিযোগ করার পর তাকে গণপি’টুনি দেওয়া হয় এবং সেকারনেই তার মৃ’ত্যু ঘটেছে বলে জানা গেছে। রাষ্ট্রপতির কার্যালয় থেকে আজ এই তথ্য জানানো হয়েছে।

আজ (রবিবার) শ্রীলঙ্কার রাষ্ট্রপতির কার্যালয় থেকে বলা হয়েছে যে, পাকিস্তানের প্রধানমন্ত্রী টেলিফোনে রাজাপাকসেকে বলেছেন যে এ পর্যন্ত ১১৮ জনকে এই ঘটনায় দায়ী করে আটক করা হয়েছে। নিরাপত্তা বাহি’নী সমস্ত ভিডিও ফুটেজ এবং হ’/ত্যার সাথে সম্পর্কিত সমস্ত তথ্য তাদের হেফাজতে নিয়েছে।

ইমরান খান বলেন, প্রিয়ান্থা দীর্ঘদিন ধরে পাকিস্তানকে সেবা দিয়ে আসছিলেন। তাঁর পেশাদারিত্ব তুলনারহিত। শুক্রবারের সেই মর্মা’/ন্তিক ঘটনায় কট্ট’রপন্থী তেহরিক-ই-লাব্বাইক এর সমর্থকরা ওই গার্মেন্ট কারখানায় হা’/মলা চালায় এবং এর জেনারেল ম্যানেজার প্রিয়ান্থাকে পি’টিয়ে হ’/ত্যা করে লা’/শ পুড়িয়ে দেয়।

এর মধ্যেই পাকিস্তান সরকারের ওপর চাপ পড়ছে দো’ষীদের আইনের আওতায় আনার জন্য। প্রায় ৮০০ জনকে অভিযুক্ত করা হয়েছে, যার মধ্যে ১৩ জন প্রধান সন্দেহভাজন। এর মধ্যে ১১৮ জনকে আটক করা হয়েছে।

শ্রীলঙ্কার পেরাদেনিয়া বিশ্ববিদ্যালয় থেকে প্রিয়ন্তা কুমারা দিওয়াদানা স্নাতক ডিগ্রি লাভ করেছেন। তার স্ত্রী ও দুই সন্তান রয়েছে। তিনি ২০১০ সালে শ্রীলঙ্কা থেকে পাকিস্তানে চলে যান। তিনি ২০১২ সাল হতে দেশটির শিয়ালকোট নামক এলাকার একটি কারখানায় ম্যানেজার হিসেবে কাজ করছিলেন। তিনি লাহোর হতে ১০০ কিমি দূরে শিয়ালকোটে রাজকো ইন্ডাস্ট্রিজে জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। কারখানাটি রেডিমেড গার্মেন্টস এবং খেলাধুলার পোশাক প্রস্তুতকারক।

শ্রীলঙ্কার সংসদ এবং প্রধানমন্ত্রী মাহিন্দ্র রাজাপাকসে আশা প্রকাশ করে বলেন যে, প্রধানমন্ত্রী ইমরান খান এই ভাবে হ’/ত্যা করেছেন যারা তাদের শাস্তির আওতায় আনার কথা বলেছেন। তিনি তার কথা রাখবেন এবং এই জঘন্যতম ঘটনার জন্য সুবিচার হবে বলে আশা করেন শ্রীলংকার প্রধানমন্ত্রী।
খবর ওয়ানইন্ডিয়ার।

About

Check Also

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন

বাংলাদেশে ভারতের রপ্তানিতে বড় পতন হয়েছে। শুধু আগস্টেই রপ্তানি কমেছে ২৮ শতাংশ। ইন্ডিয়ান এক্সপ্রেস ভারতের …

One comment

  1. দেশে বিদেশে এরকম বহু হত্যা তাহারা করেছে অতিতে । কন কিছুরই বিছার হয়নি এখনও ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *