Friday , September 20 2024
Breaking News
Home / Countrywide / এত দুঃস্বপ্ন দেখেন কেন: কাদেরের উদ্দেশ্যে প্রশ্ন ফখরুলের

এত দুঃস্বপ্ন দেখেন কেন: কাদেরের উদ্দেশ্যে প্রশ্ন ফখরুলের

বিএনপি চেয়ারপারসন বেমগ খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে দেশের শীর্ষ দুই রাজনৈতিক দলের নেতাকর্মীরা একে অন্যের সঙ্গে তর্ক-বির্তকে জড়িয়ে পড়েছে। দীর্ঘ দিন ধরে শারীরিক ভাবে নানা ধরনের জটিলতায় ভুগছেন বেগম খালেদা জিয়া। তবে সম্প্রতি গুরুত্ব অসুস্থ হয়ে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এমনকি বেগম জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে দেশ ব্যপী নানা ধরনের কর্মসূচি পালন করছে বিএনপি দলের নেতাকর্মীরা।এ সময় আওয়ামীলীগ দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্যে করে বেশ কিছু কথা বললেন বিএনপি দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে ইঙ্গিত করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি বিএনপির ভুল ছাড়া আর কিছুই দেখতে পান না। সারাক্ষণ শুধু দুঃস্বপ্ন দেখতে থাকেন। শুধু বিএনপি-বিএনপি-বিএনপি। আপনারা বলেন—বিএনপি নাকি নাই, বিএনপি যদি না-ই থাকে তাহলে বিএনপিকে নিয়ে এত দুঃস্বপ্ন দেখেন কেন? খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে রোববার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। সরকারের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, আপনাদের মন্ত্রীরা যে ভাষায় কথা বলেন, কোনো সুস্থ- সভ্য মানুষ এ ভাষায় কথা বলতে পারেন না।

আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না উল্লেখ করে তিনি বলেন, এরা গণতন্ত্রের কথা মুখে বলে, তারা তা বিশ্বাস করে না। ১৯৭১ সালে স্বাধীনতার পরে তারা একই কাজ করেছে। গণতন্ত্রকে বাদ দিয়ে বাকশাল গঠন করে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছিল। দেশে বিচার বিভাগের স্বাধীনতা নেই উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, কীভাবে তারা বিচার বিভাগের স্বাধীনতা হরণ করছে, গণমাধ্যমের টুটি চেপে ধরেছে, একটি একদলীয় রাষ্ট্রে পরিণত করেছে বিশ্ববাসী তা দেখেছে। একনায়কতন্ত্র ঠিক রাখতে তারা খালেদা জিয়াকে চিকিৎসা না দিয়ে মৃ/ত্যু/র মুখে ঠেলে দিচ্ছে। খালেদা জিয়ার সাজা নিয়ে তিনি বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় দেশনেত্রীকে সাজা দেওয়া হয়েছে। নিম্ন আদালতে তার সাজা হয়েছিল ৫ বছর, হাইকোর্টে দেওয়া হয়েছে ১০ বছর।

জিয়া অরফানেজ ট্রাষ্ট দূর্নীতি মামালায় বিএনপি দলের চেয়ারপারসন এবং বাংলাদেশের সাবেক সরকার প্রধান বেগম খালেদা জিয়া ১০ বছরের সাজা প্রাপ্ত হয়েছেন। এবং তিনি দীর্ঘ দিন ধরে কারাগারে বন্ধি ছিলেন। অবশ্যে বর্তমান সময়ে তিনি জামিনে রয়েছে।

About

Check Also

আ.লীগ ও তৃণমূল থেকে বিএনপিতে যোগদানের হিড়িক

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ ও তৃণমূল বিএনপির নেতাকর্মীদের মধ্যে বিএনপিতে যোগদানের প্রবণতা বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিবাদী আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *