Friday , September 20 2024
Breaking News
Home / National / ৭ বছর মামলাটা ঝুলিয়ে রেখেছেন, বড় বড় আইনজীবী রয়েছে তারা কিছুই করেনি: কাদের

৭ বছর মামলাটা ঝুলিয়ে রেখেছেন, বড় বড় আইনজীবী রয়েছে তারা কিছুই করেনি: কাদের

পাঁচ বছর অন্তর অন্তর বাংলদেশের সরকার গঠন হয়ে থাকে। তবে বর্তমান বাংলাদেশ সরকার টানা ৩ মেয়াদে সরকারের দায়িত্ব পালন করছেন। এবং এই ৩ মেয়াদে ক্ষমতার বাইরে রয়েছে বিএনপি দল। এবং বর্তমান সরকারের বিরুদ্ধে নানা ধরনের অভিযোগ করে আসছে বিএনপি দল। তবে বিভিন্ন অভিযোগ করলেও বর্তমান সরকারের বিরুদ্ধে শক্তিশালী আন্দোলন গড়ে তুলতে সক্ষম হয়নি দলটি। এই নিয়ে প্রায় সময় আওয়ামীলীগ দলের নেতাকর্মীরা নানা ধরনের কথা বলেছে বিএনপি দলের উদ্দেশ্যে। সম্প্রতি এই বিষয়ে বেশ কিছু কথা জানালেন আওয়ামীলীগ দলের সাধারন সম্পাদক ওবায়দুল কাদের।

খালেদা জিয়ার জন্য দৃশ্যমান ও একটা কার্যকর মি/ছি/লও কারোর চোখে পড়েনি বলে উল্লেখ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুর নৃশং/স/তম হ/ত্যা/কা/ণ্ডের মা/স্টা/র/মা/ই/ন্ড ছিলেন তাদের নেতা। বঙ্গবন্ধুকে হ/ত্যা করার পর তারা এ দেশকে পাকিস্তানি ভাবধারায় চালাতে চেয়েছিল। মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধ নির্বাসনে পাঠিয়ে দিয়ে পাকিস্তানি ভাবধারার ব্যবস্থা শুরু করেছিল। ৯৬ সালে আমরা ক্ষমতায় আসার আগ পর্যন্ত বাংলাদেশ পাকিস্তানি সাম্প্রদায়িক ধারায় পরিচালিত হচ্ছিল। শনিবার (৪ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে বিআরটিএ কর্তৃক আয়োজিত সচেতনতামূলক কর্মসূচি থেকে উপস্থিত সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এ সময় সড়ক পরিবহন ও সেতুমমন্ত্রণালয় এবং বিআরটিয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, দেশের সর্বাধুনিক হাসপাতালে তার চিকিৎসা চলছে। বিদেশ থেকে যদি কোন বিশেষজ্ঞ ডাক্তার আনতে হয়, সে বিষয়েও সরকারের কোনো আপত্তি নেই। তিনি আরও বলেন, একজন দণ্ডিত ব্যক্তির সাজা স্থগিত করে বাইরে থাকার অনুমতি দেওয়া হয়েছে। সর্বোচ্চ চিকিৎসার সুযোগও তিনি নিচ্ছেন। জিয়াউর রহমান এবং বেগম খালেদা জিয়ার আমলে কাকে তারা বিদেশে যাওয়ার বা চিকিৎসা নেওয়ার সুযোগ দিয়েছেন? এখন তারা বড় বড় কথা বলছেন। কাদের বলেন, খালেদা জিয়ার জন্য তারা কি করেছেন, সাত বছর মামলাটা ঝুলিয়ে রেখেছেন। বিএনপির একটা এতবড় দল, সেখানে এত বড় বড় আইনজীবী রয়েছেন, আইন যু/দ্ধে তারা কিছুই করেনি। খালেদা জিয়ার জন্য দৃশ্যমান কার্যকর একটি মি/ছি/ল কারো চোখে পড়েনি। এখন তারা আবার মায়া কান্না করছেন।

বর্তমান সময়ে বিএনপি দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শারীরিক ভাবে গুরুত্ব অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তরা উন্নত চিকিৎসার দাবিতে রাজনৈতিক মা ঠে বেশ সরব হয়েছে বিএনপি দলের নেতাকর্মীরা। এবং দেশ ব্যপী পালন করছে নানা ধরনের কর্মসূচি। এদিকে এই কর্মসূচি নিয়ে ক্ষমতাসীন আওয়ামীলীগ দলের নেতাকর্মীরা জানিয়েছে কোন ধরনের বিশৃঙ্খলা করলে শক্ত হাতে দমন করা হবে।

About

Check Also

জাহ্নবী কাপুরের ভিডিও ভাইরাল (ভিডিও)

মন্দিরের সিঁড়ির একপাশে অসংখ্য ভাঙা নারিকেল। তার পাশে থেকে হামাগুড়ি দিয়ে উপরে উঠছেন বলিউড অভিনেত্রী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *